• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত জোড়ো যাত্রায় হাঁটতে হাঁটতেই মৃত্যু কংগ্রেস সাংসদের

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জানুয়ারি ২০২৩, ১২:৫৩
কংগ্রেস

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় হাঁটতে হাঁটতে মৃত্যু হল পাঞ্জাবের কংগ্রেস সাংসদ সন্তোখ সিং চৌধুরীর। শনিবার সকালে রাহুলের সঙ্গে ওই যাত্রায় অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু হাঁটতে হাঁটতে হঠাৎই অসুস্থ বোধ করতে থাকেন জলন্ধরের সাংসদ। দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা প্রবীণ রাজনীতিবিদকে মৃত বলে ঘোষণা করেন। এই দুঃসংবাদ পেয়ে দ্রুত যাত্রা থেকে বিরতি নিয়ে হাসপাতালে পৌঁছেছেন রাহুল গান্ধী। এদিনের মতো যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লোকসভার স্পিকার ওম বিড়লা প্রবীণ নেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, সব সময়ই জনহিতকর বিষয়ে সরব হতে দেখা গিয়েছে ওই সাংসদকে। তিনি সংসদে দৃঢ়ভাবে নিজের বক্তব্যকে প্রতিষ্ঠা করতেন। তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে স্পিকার নিহতের আত্মার শান্তি কামনা করেছেন। তার মৃত্যুতে শোক ব্যক্ত করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবত মানও।

গত ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ভারত জোড়ো যাত্রা। ৩০ জানুয়ারি তা শেষ হওয়ার কথা। এই যাত্রাকে নিয়ে কংগ্রেস উচ্চাকাঙ্ক্ষী। জনসংযোগ বাড়িয়ে হৃত জনসমর্থন পুনরুদ্ধারে ভারত জোড়ো যাত্রা শুরু করেছে শতাব্দীপ্রাচীন রাজনৈতিক দল। সুদীর্ঘ পথ ধরে মিছিলে হাঁটছেন রাহুল গান্ধী ও অগণিত কংগ্রেস সমর্থক। নানা জায়গায় সেই যাত্রায় যোগ দিয়েছেন একাধিক সেলিব্রিটি। ফলে কিছুটা হলেও জৌলুস বেড়েছে ভারত জোড়ো যাত্রার।

আর শুরু থেকেই অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাসও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন রাহুলকে। উল্লেখ্য, নানা রাজ্য ঘুরে এবার পাঞ্জাবে প্রবেশ করেছে যাত্রা। আর শুরুতেই ঘটে গেল এমন এক মর্মান্তিক ঘটনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড