• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার থাবায় বিশ্বে মৃত্যু বাড়লেও শনাক্ত হ্রাস

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ জানুয়ারি ২০২৩, ১১:০১
করোনার থাবায় বিশ্বে মৃত্যু বাড়লেও শনাক্ত হ্রাস
করোনা আক্রান্ত রোগীর শরীর থেকে ভাইরাসের আলামত সংগ্রহ করা হচ্ছে (ফাইল ছবি)

মহামারি করোনা ভাইরাসের ভয়াল থাবায় গত এক দিনে বিশ্বজুড়ে আরও এক লাখ ৯২ হাজার ৩২৮ জন শনাক্ত হয়েছেন। আগের দিনের তুলনায় যা প্রায় ৪০ হাজার কম। যদিও কোভিড সংক্রমণের সংখ্যা কমলেও আগের দিনের তুলনায় বেড়েছে মৃত্যুর সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮১ জন।

আজ মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে করোনা ভাইরাসে মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসে এ তথ্য প্রকাশ করা হয়।

গতকাল সোমবার প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন দুই লাখ ৩৮ হাজার ৮৪ জন। অন্যদিকে মারা গিয়েছিলেন ৫৫৯ জন।

মহামারির শুরু থেকে সবমিলিয়ে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৫৪ লাখ ৬০ হাজার ২৭৯ জনে।

এ দিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। একই সময়ে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ২৬৪ জন এবং মারা গেছেন ২০৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ৯৩ লাখ ৭৫ হাজার ৭২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৭ হাজার ৭২১ জন মারা গেছেন।

আক্রান্তের দিক দিয়ে সবার উপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন চার হাজার ৯৭৫ জন এবং মারা গেছেন ৩৭ জন। করোনার থাবায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ১০ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৭৫২ জন কোভিড আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ১৮ হাজার ৪৭৮ জন মারা গেছেন।

করোনা আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় স্থানে থাকা এশিয়ার দেশ ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯১ জন। এ সময়ে কেউ মারা যাননি।

আক্রান্তের দিক দিয়ে তৃতীয় স্থানে থাকা ইউরোপের দেশ ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৪৬ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ২২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬২ হাজার ২১৪ জন মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড