• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

তুষারাবৃত সিকিম, পর্যটকদের মাঝে উচ্ছ্বাস

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ ডিসেম্বর ২০২২, ১১:০৯
তুষারাবৃত সিকিম, পর্যটকদের মাঝে উচ্ছ্বাস
তুষারাবৃত সিকিমে ঘুরাফেরা করছেন পর্যটকরা (ছবি : দ্য হিন্দু)

ভারতের সিকিমে আবারও তুষারপাত শুরু হয়েছে। বড়দিনের সকাল থেকেই পূর্ব সিকিমের নাথু লা, উত্তর সিকিমের লাচুং, লাচেনের মতো উঁচু এলাকায় তুষারপাত শুরু হয়েছিল। তার তিন দিন পর গতকাল বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর থেকে আবারও ব্যাপকভাবে তুষারপাত শুরু হয়।

বুধবার সকাল থেকেই সিকিমের আবহাওয়া ছিল থমথমে। বেলা বাড়তেই শুরু হয় তুষারপাত। এদিন বিকালের মধ্যে উত্তর সিকিমের লাচুং, লাচেনসহ বিস্তীর্ণ এলাকা ঢেকে যায় বরফের সাদা চাদরে। মূলত উত্তর সিকিমের লাচুং ও লাচেন- এই দুই শহরে ব্যাপক তুষারপাত হয়েছে। দিনে তাপমাত্রা ছিল হিমাঙ্কের পাঁচ ডিগ্রিরও নিচে। রাতের তাপমাত্রা ছিল আরও নিম্নগামী। নতুন বছরের আগে এই আবহাওয়া বেশ উপভোগ করছেন পর্যটকরা।

সিকিম আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বড়দিনেই মৌসুমের প্রথম তুষারপাত হয় উত্তর সিকিমে। অপর দিকে, এ রাজ্যের উচ্চতম স্থান সান্দাকফুসহ বিভিন্ন এলাকায় তুষারপাতের পরিস্থিতি তৈরি হচ্ছে ধীরে ধীরে। বুধবার সন্ধ্যার পর থেকে সমতল ছিল কুয়াশায় ঢাকা। রাত বাড়তেই পাহাড়-সহ সমতলের বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টি হয়েছে শিলিগুড়িতেও।

ভারতের আবহাওয়া অফিস আগেই জানিয়েছিল, ব্যাপক ঝড়বৃষ্টির প্রভাবে তুষারপাত হবে। দার্জিলিং পাহাড়ের নিচু এলাকাগুলোতে এখনো তুষারপাত হয়নি। গত বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে দার্জিলিংয়ে বরফ পড়তে শুরু করেছিল। এবারও ডিসেম্বরের শেষে পাহাড়ের কিছু জায়গায় তুষারপাত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড