• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

জেলেনস্কির সাথে সাক্ষাৎ আমেরিকার প্রতিনিধিদের

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুলাই ২০২২, ১৭:৫২
আমেরিকা

আমেরিকা ইউক্রেনে আর্থিক ও সামরিক সাহায্য বহাল রাখবে। আজ ইউক্রেনের শহর কিভে ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করে এমনটিই জানিয়েছেন আমেরিকান কংগ্রেসের প্রতিনিধিরা।

প্রতিনিধি দলে ছিলেন ‘হাউস আর্মড সার্ভিসেস কমিটি’-র প্রধান অ্যাডাম স্মিথ। একটি বিবৃতি দিয়ে প্রতিনিধি দলটি জানিয়েছে, ‘‘এত দিন ধরে আমেরিকা ও তার বন্ধু দেশেরা ইউক্রেনের পাশে থেকেছে। অর্থনৈতিক, সামরিক ও মানবিক সাহায্য পাঠিয়ে গিয়েছে। ভবিষ্যতেও প্রেসিডেন্ট জ়েলেনস্কি ও ইউক্রেনের মানুষের পাশে থাকবে আমেরিকা। তাদের সাহসী অবস্থানকে সমর্থন জানাবে।’’ আমেরিকান প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন জানিয়েছেন, আরও চারটি আর্টিলারি রকেট সিস্টেম পাঠাবে ওয়াশিংটন।

ইউক্রেনের বন্দর-শহর ওডেসায় রুশ মিসাইল হামলার নিন্দা করেছে আমেরিকা। আমেরিকার বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেন টুইট করে বলেন, ‘‘ওডেসায় রাশিয়ার হানাকে আমেরিকা তীব্র ভাবে নিন্দা করছে। এমন পদক্ষেপ ক্ষুধার্তদের খাবার পৌঁছে দেওয়ার পথে বাধা হয়ে দাঁড়াবে। এতে শুক্রবার সই হওয়া চুক্তির প্রতি রাশিয়ার বিশ্বাসযোগ্যতা নিয়েও প্রশ্ন উঠছে।’’ শুক্রবার কৃষ্ণসাগরে গম বোঝাই জাহাজগুলিকে ছাড় দেওয়া নিয়ে জাতিসংঘের মহাসচিব আন্তোনিয়ো গুতেরেসের উপস্থিতিতে ইস্তানবুলে চুক্তিবদ্ধ হয়েছিল রাশিয়া ও ইউক্রেন। পরের দিনই বন্দর লক্ষ্য করে রকেট ছোড়ে রাশিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড