• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের কেন্দ্রীয় বাহিনীর হাতে গ্রেফতার মমতার দলের মহাসচিব

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ জুলাই ২০২২, ১৩:৩২
পার্থ চট্টোপাধ্যায়
পশ্চিমবঙ্গ সরকারের শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ছবি-সংগৃহীত

২৭ ঘণ্টা জেরা শেষে এসএসসি দুর্নীতিকাণ্ডে গ্রেপ্তার ভারতের পশ্চিমবঙ্গ সরকারের শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর আগে শুক্রবার সকাল সাড়ে ৭ টা নাগাদ নাকতলায় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেয় ইডি। রাত পেরিয়ে শনিবার সকাল পর্যন্ত জেরা চলেছে। সকালে গ্রেপ্তার করা হয় পার্থকে।

গতকাল নাকতলায় পার্থর বাড়িতে যায় ইডির দল। প্রথমবার এই মামলায় অভিযানে নামতে দেখা গেল ইডিকে। পার্থর বাড়ির পাশাপাশি রাজ্যের আরও ১২ জায়গায় তল্লাশি অভিযান চালান ইডির কর্মকর্তারা। তালিকায় ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীও। সময়ের সঙ্গে সঙ্গে ইডির অভিযান নিয়ে একের পর এক তথ্য সামনে এসেছে। পার্থ, পরেশের পাশাপাশি প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের বাড়িতে হানা দেয় ইডি। মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, পর্ষদ সচিব রত্না চক্রবর্তী বাগচি, এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার বাড়িতেও অভিযান চলে।

এদিকে ইডির অভিযান নিয়ে বিজেপিকে নিশানা করতে আসরে নামে মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেস। পালটা আক্রমণ করে বিজেপিও। ইডির অভিযানের মধ্যেই পার্থর বাড়িতে যান তার আইনজীবী অনিন্দ্যকিশোর রাউত। এরপর দুপুরে পার্থর অসুস্থতার খবর সামনে আসে। চিকিৎসকদের ডেকে পাঠানো হয়। সকাল গড়িয়ে বিকেল হলেও ইডির তল্লাশি অভিযান জারি ছিল।

সন্ধ্যার পরই ঘটনা আরও নাটকীয় মোড় নেয়। পার্থ ঘনিষ্ঠ বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বিষয়ে জানতে পারেন তদন্তকারীরা। তার আবাসনে হানা দেয় ইডি। অর্পিতার আবাসনে গিয়ে চক্ষু চড়কগাছ তদন্তকারীদের। ফ্ল্যাটের একটি ঘরের আলমারি থেকে ২০ কোটি টাকা উদ্ধার হয়। এই খবর টুইট করে জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এক সঙ্গে এত টাকা কি করে এল তা নিয়ে হইচই পড়ে যায় রাজ্য রাজনীতিতে। অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইলও উদ্ধার হয়। পাওয়া গিয়েছে সোনা ও বৈদেশিক মুদ্রাও। গতকাল রাতে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ টুইট করে জানান, ইডির অভিযানে যে টাকা উদ্ধার হয়েছে, তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। একদিকে যখন অর্পিতার ফ্ল্যাটে টাকা গোনার কাজ চলছে, তখন পার্থর বাড়ির সামনে কেন্দ্রীয় বাহিনীর জোর তৎপরতা। রাত প্রায় ২টার পর পার্থর বাড়ির সামনে কলকাতা পুলিশের বিশাল বাহিনীকে জড়ো হতে দেখা যায়। রাতভর পার্থর বাড়িতে জেরা করে ইডি। এদিন সকাল পর্যন্ত জেরা চলে। সকালে পার্থ ফের অসুস্থ বোধ করেন। মন্ত্রীর বাড়িতে ঢুকতে দেখা যায় চিকিৎসকদের। অবশেষে সকাল প্রায় ১০টা নাগাদ পার্থকে গ্রেপ্তার করা হয়। পার্থ ঘনিষ্ঠ অর্পিতাকেও আটক করা হয়েছে। পার্থকে এই মূহূর্তে মেডিকেল টেস্টের জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড