• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

মার্কিন পররাষ্ট্র দফতরের বার্ষিক প্রতিবেদন 

মানব পাচার নির্মূলে ন্যূনতম মান পূরণ করছে না মালয়েশিয়া

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২২ জুলাই ২০২২, ২৩:৪৩
মানব পাচার নির্মূলে ন্যূনতম মান পূরণ করছে না মালয়েশিয়া
যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অফ স্টেট অ্যান্টনি ব্লিঙ্কেনন (ছবি : সিবিএস নিউজ)

মানব পাচার নির্মূলে ন্যূনতম মান পূরণ করছে না মালয়েশিয়া। এমনটি উঠে এসেছে মার্কিন পররাষ্ট্র দফতরের বার্ষিক মানব পাচার প্রতিবেদনে।

সেখানে বলা হয়, সরকার পাচার নির্মূলের ন্যূনতম মান সম্পূর্ণভাবে পূরণ করে না এবং তা করার জন্য উল্লেখযোগ্য প্রচেষ্টা না করায় মার্কিন পররাষ্ট্র দফতরের বার্ষিক মানব পাচার প্রতিবেদনের তৃতীয় স্তরে রয়েছে মালয়েশিয়া। গত বছর সর্বনিম্ন স্তর টায়ার তিনে নেমে যাওয়ার আগে ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ওয়াচলিষ্টে টায়ার দুইয়ে রাখা হয়েছিল।

প্রতিবেদনে যোগ করা হয়, সরকার মানব পাচার এবং অভিবাসী চোরাচালান অপরাধের সংমিশ্রণ অব্যাহত রেখেছে, যা আইন প্রয়োগকারী এবং শিকার সনাক্তকরণ প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র ভিয়েতনাম, কম্বোডিয়া, ব্রুনাই এবং ম্যাকাওকে মানব পাচারের কালো তালিকায় যুক্ত করেছে। যা এরই মধ্যেই মালয়েশিয়াকে গণনা করেছে, জোরপূর্বক যৌন কাজ বন্ধ করার বা অভিবাসী শ্রমিকদের সহায়তা করার দুর্বল প্রচেষ্টার অভিযোগ করেছে।

মঙ্গলবার (১৯ জুলাই) প্রতিবেদন উপস্থাপনের সময় সেক্রেটারি অফ স্টেট অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, আমরা যেহেতু আমাদের কূটনীতি জুড়ে জলবায়ু এবং দুর্নীতির মতো সমস্যাগুলো মোকাবিলা করি, আমাদেরও এগুলো কীভাবে ব্যক্তিদের পাচারের সাথে ছেদ করে তাও মোকাবিলা করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড