• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আরও ১৪শ মৃত্যু দেখল বিশ্ব, শনাক্ত আট লাখ

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই ২০২২, ১১:২৭
করোনা আরও ১৪শ মৃত্যু দেখল বিশ্ব, শনাক্ত আট লাখ
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারানো ব্যক্তির জানাজার নামাজ আদায় করা হচ্ছে (ফাইল ছবি)

বিশ্বে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৪০৮ জন মারা গেছেন। আর একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৮ হাজার ৩৮৮ জন।

এতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৫৬ কোটি ৫২ লাখ ১ হাজার ৯৪১ জনে। আর মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৮২ হাজার ৬৫ জনে।

শুক্রবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় বেলা ১১টা পর্যন্ত আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারস থেকে এসব তথ্য জানা যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দেশটিতে ১ লাখ ১৯ হাজার ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। লাতিন আমেরিকার এ দেশটিতে নতুন করে ২৯২ জনের মৃত্যু হয়েছে। এ দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৪ হাজার ৮৪৯ জনের। এরপর দৈনিক প্রাণহানির তালিকায় রয়েছে, যুক্তরাষ্ট্র, ইতালি, তাইওয়ান, অস্ট্রেলিয়া ও মেক্সিকো।

এদিকে মোট মৃত্যুর দিক দিয়ে তালিকার প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১০ লাখ ৪৮ হাজার ২৩২ জন করোনায় মারা গেছেন। আর মোট ৯ কোটি ১০ লাখ ৬০ হাজার ২২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এরপর মোট মৃত্যুর দিক দিয়ে তালিকায় রয়েছে ব্রাজিল, ভারত, রাশিয়া, মেক্সিকো, পেরু ও যুক্তরাজ্য।

আর বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ২২৩ জনে। এছাড়া একই সময়ে নতুন করে ১ হাজার ৩২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৩ হাজার ৩৮২ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড