• রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় দৈনিক সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২২, ০৯:৪০
করোনায় দৈনিক সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু
মানবদেহের তাপমাত্রা যাচাই করা হচ্ছে (ফাইল ছবি)

বিশ্বে মহামারি করোনা ভাইরাসে দৈনিক সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮ লাখ ২২ হাজার ৫৬৫ জন সংক্রমিত হলেও মারা গেছেন ১ হাজার ৫৪২ জন।

এসময়ে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে ফ্রান্সে। দৈনিক মৃত্যুর তালিকায় ব্রাজিলকে টপকে শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। মৃত্যুর এ তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, ফ্রান্স, ইতালি, মেক্সিকো ও অস্ট্রেলিয়ার মতো দেশগুলো। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় শনাক্ত বেড়ে ৫৬ কোটি ৩৮ লাখ ২৫ হাজার ৭১৩ জন এবং মৃত্যু বেড়ে পৌঁছেছে ৬৩ লাখ ৭৯ হাজার ১৫৯ জনে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা পর্যন্ত আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারস থেকে এসব তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৬৪২ জন এবং মারা গেছেন ১০৯ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২৬ লাখ ৭৬ হাজার ৫৮৯ জন শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৪১৪ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৮৪ জন এবং মারা গেছেন ৩৯৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯ লাখ ৪ হাজার ৪২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪৭ হাজার ৭৪৪ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় একদিনে আরও মারা গেছেন ৩৮৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৫০১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৩০ লাখ ৭৬ হাজার ৫৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৪ হাজার ৫৫৪ জনের।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১ লাখ ১০ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ১০৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৯৭ লাখ ৭৮ হাজার ৯১১ জন এবং ১ লাখ ৬৯ হাজার ৪৯৬ জন মারা গেছেন। এসময়ে মেক্সিকোতে নতুন শনাক্ত ৩৬ হাজার ৩৩৪ জন এবং মারা গেছেন ৯২ জন।

একদিনে তাইওয়ানে মারা গেছেন আরও ৪৯ জন এবং সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ৯১১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪১ লাখ ৬২ হাজার ২৯০ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৮২৯ জনের। এসময়ে জাপানে নতুন শনাক্ত ৬৮ হাজার ১৯১ জন এবং মারা গেছেন ২০ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৪২ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৯২৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ৭২ হাজার ২৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৭১১ জনের। একদিনে নিউজিল্যান্ডে শনাক্ত আরও ১১ হাজার ৮০৬ জন এবং মারা গেছেন ২৯ জন।

অস্ট্রেলিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৪৪ হাজার ২৪২ জন এবং মারা গেছেন ৫৭ জন। এসময়ে থাইল্যান্ডে নতুন শনাক্ত ২ হাজার ৩৯১ জন এবং মারা গেছেন ২৫ জন, চিলিতে শনাক্ত ৮ হাজার ৪৯৪ জন এবং মারা গেছেন ৬ জন, জাপানে শনাক্ত ৬৮ হাজার ১৯১ জন এবং মারা গেছেন ২০ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড