• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

"স্যামসাং" এর বিরুদ্ধে মহানবীকে অপমানের অভিযোগে উত্তাল করাচি

  আন্তর্জাতিক ডেস্ক

০২ জুলাই ২০২২, ১৪:৩৩
পাকিস্তান
করাচিতে পুড়িয়ে ফেলা হচ্ছে স্যামসাং-এর বিলবোর্ড। ছবি: সংগৃহীত

মহানবীকে ‘অপমান’ করার অভিযোগ এবার মোবাইল প্রস্তুতকারী সংস্থা স্যামসাং এর বিরুদ্ধে। আর এই অভিযোগ তুলে এবার উত্তাল হয়ে উঠল পাকিস্তানের করাচি। ঘটনায় এখনও পর্যন্ত ওই কোম্পানির ২৭ জন কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, করাচির এক নামী শপিং মলের বাইরে স্যামসাংয়ের একটি ওয়াই-ফাই ডিভাইস লাগানো হয়েছিল। সেই ডিভাইস থেকে হজরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে বিতর্কিত মন্তব্য ভেসে আসে। আর তাতেই ক্ষোভের আগুন জ্বলে ওঠে করাচিতে। প্রতিবাদে বিক্ষোভ দেখাতে শুরু করেন বহু মানুষ। শুরু হয় ভাঙচুর। ভেঙে দেওয়া হয় বিলবোর্ডও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামে বিশাল পুলিশবাহিনী।

বিক্ষোভের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে উত্তেজনা আরও চরমে ওঠে। অশান্তি রুখতে শপিং মল থেকে দ্রুত ওই ওয়াই-ফাই ডিভাইসটি সরিয়ে ফেলে পুলিশ। ড্যামেজ কন্ট্রোলে নামে স্যামসাং পাকিস্তানও। টুইট করে এই বিতর্কে নিজেদের অবস্থান স্পষ্ট করে তারা। একটি বিবৃতি দিয়ে জানায়, ধর্মীয় ভাবাবেগে আঘাত করা তাদের উদ্দেশ্য নয়। এক্ষেত্রে সবসময়ই নিরপেক্ষ থাকে তারা। কোম্পানির তরফে আরও বলা হয়, “প্রতিটি ধর্মকেই আমরা সমান ভাবে সম্মান করি। একইভাবে ইসলাম ধর্মকেও সম্মান করি।” সেই সঙ্গে নিশ্চিত করা হয়, এমন ঘটনা কীভাবে ঘটল, তার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে।

এই ঘটনায় ইতিমধ্যেই মোবাইল কোম্পানিটির অন্তত ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি সাইবার অপরাধ দমন শাখার গোয়েন্দারা খতিয়ে দেখছেন, ওই ডিভাইসটি ইনস্টল করার জন্য কে বা কারা দায়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড