• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিকিমে দফায় দফায় ভূমিধস, বিপাকে পর্যটকরা

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুন ২০২২, ১৬:৫২
সিকিমে দফায় দফায় ভূমিধস, বিপাকে পর্যটকরা
ভূমিধসে বিধ্বস্ত সড়কের পাশে দাঁড়িয়ে থাকা পর্যটকরা (ছবি : কলকাতা ২৪)

প্রবল বৃষ্টিপাত আর ভূমিধসে বিপর্যস্ত ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর-পূর্বাঞ্চলীয় পর্যটন শহর সিকিম। মঙ্গলবার (১৪ জুন) রাতভর সেখানে প্রবল বৃষ্টি হয়। এরপর দফায় দফায় ধস নামতে শুরু করে পাহাড়গুলোতে। এতে যান চলাচল বন্ধ হয়ে বিপাকে পড়েন শত শত পর্যটক।

ভারতীয় মিডিয়া এনডিটিভি জানায়, বুধবার (১৫ জুন) সকালে সিকিমের বিশ মাইল এলাকায় ভারী বৃষ্টিপাতের পর ভূমিধসের ঘটনা ঘটে। এদিন প্রথমে ধসে ভেঙে পড়া পাহাড়ের অংশ সরিয়ে যান চলাচল কিছুটা স্বাভাবিক করা হয়েছিল। যদিও এরপর ফের ধস নামে।

এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ মাইলের ১০ নম্বর জাতীয় সড়ক। সিকিম যাওয়ার পথঘাটে ব্যাপক যানজট সৃষ্টি হয়। ফলে সিংথাম, রংপোর পুরোপুরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রোরাথাং, তেমি তারকুর রাস্তাও বিপর্যস্ত।

বিশ্লেষকদের মতে, দুর্যোগময় পরিস্থিতিতে অঞ্চলটিতে অবস্থানরত পর্যটকরা বিপদে পড়েছেন। বেড়াতে গিয়ে আটকে পড়েছেন তাদের অনেকেই। এছাড়া ভূমি ধসের কবলে পড়ে সিকিমে এক শ্রমিকের মৃত্যুও হয়েছে।

এরই মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রংপো এলাকায় ধসের বেশকিছু ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, ভয়াবহ ধসের মধ্যে একটি গাড়ি আটকে পড়েছে।

আরও পড়ুন : জন্মদিনের পার্টিতে অগ্নিকাণ্ডে শিশুসহ নিহত ৮

উল্লেখ্য, উত্তরবঙ্গের পাহাড়ি জেলাগুলোতে গত কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল দেশটির আবহাওয়া বিভাগ। ফলে মঙ্গলবার জারি করা হয় অরেঞ্জ অ্যালার্ট। আগামী পাঁচ দিন সিকিমে এমন দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকতে পারে বলে জানিয়েছেন ভারতীয় আবহাওয়াবিদরা।

সূত্র : হিন্দুস্তান টাইমস, দ্য ওয়াল

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড