• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইজারে সন্ত্রাসী হামলায় ৮ সৈন্যের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুন ২০২২, ১৬:১১
নাইজারে সন্ত্রাসী হামলায় ৮ সৈন্যের মৃত্যু
সেনা অভিযান চলছে (ছবি : আল-জাজিরা)

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর সঙ্গে লাগোয়া নাইজার সীমান্তের কাছে এক ‘সন্ত্রাসী’ হামলায় সামরিক বাহিনীর আট সদস্যের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) দেশটির সরকার বিবৃতির মাধ্যমে এ কথা জানায়। খবর এএফপির।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনে চেপে আসা সশস্ত্র সন্ত্রাসীরা মঙ্গলবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে নাইজারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ওয়ারাউ এলাকায় আক্রমণ চালায়। এ সময় তারা পার্শ্ববর্তী বিভিন্ন গ্রামে নিরাপত্তা অভিযান চালাচ্ছিল।

মন্ত্রণালয় আরও জানায়, ওই এলাকায় অভিযান চলাকালে প্রায় ৫০ ‘সন্ত্রাসী’ নিহত হয়েছেন। এ ঘটনায় সেনাবাহিনীর আহত সদস্যদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।

বিবৃতিতে দাবি করা হয়, সামরিক বাহিনীর সদস্যরা জাতীয় ও আন্তর্জাতিক স্থল ও বিমানবাহিনীর সহযোগিতায় সেখানে ঝটিকা অভিযান চালিয়ে ‘শত্রুদের হত্যা’ করে। সন্ত্রাসীদের এ হামলায় নাইজারের সেনাবাহিনীর পাঁচটি গাড়ি ও একটি লরি ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই এলাকায় তল্লাশি অভিযান এখনো অব্যাহত আছে।

আরও পড়ুন : বুরকিনা ফাসোয় বিদ্রোহীদের হামলায় নিহত ৫০

উল্লেখ্য, ওয়ারাউর অবস্থান দেশটির গোলযোগপূর্ণ তিলাবাড়ি অঞ্চলে। এলাকাটি প্রতিবেশী রাষ্ট্র মালি ও বুরকিনা ফাসোসহ কথিত ‘তিন সীমান্ত’ জোনের গুরুত্বপূর্ণ একটি অংশ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড