• শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের জেল হেফাজতে পি কে হালদার

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জুন ২০২২, ১৫:০৪
ফের জেল হেফাজতে পি কে হালদার
ভারতীয় নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যের সঙ্গে পি কে হালদার (ছবি : এনডিটিভি)

বাংলাদেশের কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে প্রতিবেশী রাষ্ট্র ভারতে গ্রেফতার হওয়া পি কে হালদারসহ ৬ আসামিকে ১১ দিনের জেল হেফাজত শেষে আজ মঙ্গলবার (৭ জুন) ফের আদালতে তোলা হয়। এরপর বিচারক তাদের ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

নির্দেশনা অনুযায়ী- তাদের আবারও আগামী ২১ জুন ব্যাঙ্কশাল সিবিআইয়ের স্পেশাল কোর্টে তোলা হবে।

পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস ছাড়াও বিভিন্ন অঞ্চলে পি কে হালদারসহ তার সহযোগীরা বেআইনিভাবে ব্যবসা ব্যবসা পরিচালনা করছেন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গত ১৪ মে পি কে হালদারসহ অন্য আসামিদের গ্রেফতার করে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

পরবর্তীকালে তাদের আদালতে তোলা হলে প্রথমে ৩ দিনের এবং এরপর আরও ১০ দিনের জন্য হেফাজতে নেয় ইডি। গ্রেফতারকৃত ছয় আসামির কাছ থেকে প্রায় দেড়শ কোটি টাকাসহ বিভিন্ন দেশের পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করা হয়।

হেফাজতে থাকাকালীন ইডি অনেক তথ্যই সংগ্রহ করতে পেরেছে বলে সংবাদ পাওয়া গেছে। গ্রেফতার হওয়ার পর তাদের নিয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় সংস্থাটি।

আরও পড়ুন : আজও আদালতে উঠছেন পি কে হালদার

ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী গণমাধ্যমকে জানিয়েছেন, তদন্তের স্বার্থে এখনই কোনো ধরনের প্রভাবশালীর নাম প্রকাশ করা হবে না। কলকাতাতেও প্রচুর নগদ অর্থ উদ্ধার করা হয়েছে। এসব বিপুল টাকার উৎস জানাতে পারেনি তারা।

তিনি বলেছেন, ইডি তদন্তে নেমে এখনো পর্যন্ত ৮৮টি ব্যাংক অ্যাকাউন্ট, ৪০টি স্থাবর সম্পত্তি, ৬০ কোটি টাকার ব্যাংক আমানতের প্রমাণ এবং মালয়েশিয়াতে সাতটি বাড়ির হদিস পায়।

আরও পড়ুন : ভারতে বাস খাদে পড়ে ২৫ তীর্থযাত্রীর মৃত্যু

ভারতের কোন কোন রাজনৈতিক নেতার নাম পাওয়া গেছে সে ব্যাপারে অরিজিৎ চক্রবর্তী জানান, তদন্তের স্বার্থে এখনই কিছু বলা সম্ভব নয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড