• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাশিয়ার দখলে ইউক্রেনের আরও এক শহর

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ মে ২০২২, ২০:৫৩
লাইমান শহরের পুরো নিয়ন্ত্রণ এখন রুশ সেনাদের হাতে
লাইমান শহরের পুরো নিয়ন্ত্রণ এখন রুশ সেনাদের হাতে। (ছবি : সংগৃহীত)

ইউক্রেনের আরও একটি শহর দখলে নিলো রাশিয়ার সেনারা। তুমুল লড়াইয়ের পর দেশটির পূর্বাঞ্চলীয় লাইমান শহরের পুরো নিয়ন্ত্রণ এখন রুশ সেনাদের হাতে। এমনটিই দাবি করছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

শুক্রবার (২৭ মে) স্বঘোষিত দনেৎস্ক পিপলস রিপাবলিকের রাশিয়াপন্থী বিচ্ছিন্নতাবাদীরা বলেছিল, তারা শহরটির পুরো নিয়ন্ত্রণ নিয়েছে। সিভিয়েরোদনেৎস্কের পশ্চিমের এই শহরটি রেলওয়ের অন্যতম কেন্দ্র ছিল।

একই দিন ইউক্রেনের পক্ষ থেকে জানানো হয়, লাইমান শহরের বেশির ভাগ নিয়ন্ত্রণে নিয়েছে রাশিয়া। তবে ইউক্রেনীয় সৈন্যরা লাইমান থেকে ২০ কিলোমিটার দক্ষিণপশ্চিমের স্লোভিয়ানস্ক শহরের দিকে রুশ সৈন্যদের অগ্রযাত্রা প্রতিরোধ করছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনের পাঁচটি কমান্ড ও পর্যবেক্ষণ চৌকি ধ্বংস করেছে। এছাড়াও ইউক্রেনীয় সৈন্যদের ঘাঁটি এবং সামরিক সরঞ্জাম মজুতের এলাকায়ও আঘাত করা হয়েছে। এর পাশাপাশি নিরকোভ, বাখমুত এবং মাইরোনিভকা শহরের কাছে গোলাবারুদের চারটি গুদাম ধ্বংস করেছে রুশ সৈন্যরা।

তবে রাশিয়ার এসব দাবি নিরপেক্ষভাবে যাচাই করা যায়নি বলে জানিয়েছে রয়টার্স। রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং অন্যান্য অঞ্চলে ব্যাপক প্রতিরোধের মুখে পিছু হটার পর এখন ডনবাস অঞ্চলের দিকে আক্রমণের তেজ বাড়িয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড