• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাথমিক স্কুলটিতে আক্রমণের ব্যাপারে কিশোরটি সতর্ক করেছিল

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মে ২০২২, ১৩:২০
প্রাথমিক স্কুলটিতে আক্রমণের ব্যাপারে কিশোরটি সতর্ক করেছিল
টেক্সাসের উভালডোতে রব এলিমেন্টারি স্কুলে গুলিতে নিহতদের প্রতি সম্মান প্রদর্শন (ছবি : সংগৃহীত)

টেক্সাসের গভর্ণর গ্রেগ অ্যাবট বুধবার বলেন যুক্তরাষ্ট্রে যে বন্দুকধারী কিশোরটি কমপক্ষে ১৯ জন শিশু এবং ২ জন প্রাপ্ত-বয়স্ক মানুষকে মঙ্গলবার হত্যা করে সে এই ঘটনার অল্প আগে সামাজিক নেটওয়ার্কে এক ব্যক্তিগত বার্তায় জানায় যে সে একটি প্রাথমিক বিদ্যালয়ে গুলি করতে যাচ্ছে।

অ্যাবট বলেন স্যালভাদর রামোস নামের এই হত্যাকারীর বয়স ১৮ বছর; সে হাই স্কুলের শিক্ষা সম্পন্ন করেনি। টেক্সাসের ছোট্ট শহর উভালডেতে রব এলিমেন্টারি স্কুলে রামোসের এই আক্রমণ তার মানসিক স্বাস্থ্যগত সমস্যার কারণে ঘটেছে বলে গভর্ণর বলেন। যুক্তরাষ্ট্রের বর্ডার পেট্রল এজেন্ট রামোসকে গুলি করে হত্যা করলে তার এই উন্মত্ততার পরিসমাপ্তি ঘটে।

তবে অ্যাবট বলেন কর্মকর্তারা সরকারি ভাবে লিপিবদ্ধ রামোসের কোন মানসিক স্বাস্থ্য পরিচর্যা নিয়ে উদ্বেগের কথা খুঁজে পাননি যদিও সংবাদ মাধ্যমগুলি বলছে যে মাঝে মাঝে উভালডের রাস্তায় তাকে পাখি মারার বন্দুক চালাতে দেখা গেছে এবং গাড়িতে ডিম ছুঁড়ে মারতেো দেখা গেছে। পরিচিতরা বলছেন যে তার সহপাঠিদের মতো সে যে পাশ করার মতো ক্লাস সম্পন্ন করতে পারেনি সে নিয়ে সে ক্ষুব্ধ ছিল।

অ্যাবট বলেন স্কুলে আক্রমণ চালানোর ৩০ মিনিট আগে রামোস ফেইসবুকে লেখে, “ আমি আমার গ্র্যান্ড মাদারকে গুলি করতে যাচ্ছি”। তাঁর সঙ্গেই সে থাকতো এবঙ তাঁর মুখের উপর গুলি চালায় । ৬৬ বছর বয়সী এই নারী , সিলিয়া মার্টিনেজ প্রাণে বেঁচে যান কিন্তু হাসপাতালে তিনি গুরুতর অবস্থায় রয়েছেন বলে জানা গেছে। ফেইসবুকের ঐ বার্তার কয়েক মূহুর্ত পরেই সে লেখে, “ আমি আমার গ্র্যান্ড মাদারকে গুলি করেছি”।

অ্যাবট বলেন তারপর তৃতীয় এক বার্তায় সে হুশিয়ারি উচ্চারণ করে, “আমি এলিমেন্টারি স্কুলে গুলি চালাতে যাচ্ছি”।

আরও পড়ুন : পুতিন ছাড়া আর কারো সঙ্গে আলোচনা করবেন না জেলেনস্কি

ফেইসবুকের একজন মুখপাত্র বলেন যে এই টেক্সট মেসেজগুলি এক ব্যক্তির কাছেই পাঠানো হয় তবে তিনি এ কথা জানাননি যে বন্দুকধারী ফেইসবুকের কোন প্ল্যাটফর্মটি ব্যবহার করে।

সূত্র : ভয়েজ অফ আমেরিকা

ওডি/এফই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড