• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোচনার মধ্যেই পুতিনের শরীরে অস্ত্রোপচার

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ মে ২০২২, ১৮:৪১
ভ্লাদিমির পুতিন
ভ্লাদিমির পুতিন। (ছবি : সংগৃহীত)

রাশিয়ার প্রেসিডেন্টের অসুস্থতা নিয়ে জল্পনা-কল্পনার মধ্যেই তলপেটে অস্ত্রোপচার করিয়েছেন ভ্লাদিমির পুতিন। তলপেট থেকে তরল অপসারণের জন্য অস্ত্রোপচারটি করান তিনি। কোনও ধরনের জটিলতা ছাড়াই তার এই অস্ত্রোপচার সফল হয়েছে।

বুধবার (১৮ মে) রুশ ফরেইন ইনটেলিজেন্স সার্ভিসের সাথে সংশ্লিষ্ট টেলিগ্রাম চ্যানেল ‘জেনারেল এসভিআর’র বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম সানডে এক্সপ্রেসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সানডে এক্সপ্রেসের প্রতিবেদনে জানানো হয়, ওই অস্ত্রোপচারটি আসলে ক্যানসারের সাথে যুক্ত নয়। অস্ত্রোপচারের কারণে পুতিন সরকারি একটি নির্ধারিত বৈঠকেও অংশ নিতে পারেননি। আগে ভিডিওতে ধারণ করা পুতিনের বার্তা সেই বৈঠকে প্রচার করা হয়।

ব্রিটিশ এই সংবাদমাধ্যম টেলিগ্রাম বার্তার কিছু অংশ অনুবাদ করে প্রকাশ করেছে। যেখানে কর্মকর্তারা বলেছেন, ‘প্রেসিডেন্টের জন্য সুপারিশ করা এই অস্ত্রোপচারের প্রক্রিয়াটি অস্ত্রোপচার নয়। এই অস্ত্রোপচার এখনও সম্পন্ন করা হয়নি।’

মার্কিন দৈনিক দ্য নিউইয়র্ক পোস্টে বলা হয়েছে, পুতিনের অস্ত্রোপচার এবং অস্ত্রোপচার-পরবর্তী পুনরুদ্ধারের পরের দিন ‘ডিপফেইক’ প্রযুক্তি ব্যবহার করে রাশিয়ার নিরাপত্তা পরিষদের একটি নির্ধারিত বৈঠকের ভিডিওতে তার উপস্থিতি দেখানো হয়।

যদিও পুতিনের অস্ত্রোপচারের বিষয়টি সাবেক রুশ গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল ভিক্টর মিখাইলোভিচ (ছদ্মনাম) পরিচালিত টেলিগ্রাম চ্যানেল জেনারেল এসভিআরের দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড