• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রকে আসিয়ান বাণিজ্য এজেন্ডা গ্রহণের আহ্বান মালয়েশিয়ার

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১৭ মে ২০২২, ১৪:৪০
যুক্তরাষ্ট্রকে আসিয়ান বাণিজ্য এজেন্ডা গ্রহণের আহ্বান মালয়েশিয়ার
ওয়াশিংটনে ইউএস হাউস অফ রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসি আয়োজিত মধ্যাহ্নভোজের আগে বক্তব্য রাখছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোব (ছবি : অধিকার)

যুক্তরাষ্ট্রকে আসিয়ান বাণিজ্য এজেন্ডা গ্রহণের আহ্বান জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব।

মার্কিন যুক্তরাষ্ট্রকে আসিয়ানের সঙ্গে আরও সক্রিয় বাণিজ্য ও বিনিয়োগ এজেন্ডা গ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেছেন, এটি ওয়াশিংটনকে অর্থনৈতিক এবং কৌশলগতভাবে উপকৃত করবে।

গত ১২ মে ওয়াশিংটনে আসিয়ান নেতারা প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দুই দিনের শীর্ষ সম্মেলনে অংশ নিয়েছিলেন। যেখানে মালয় প্রধানমন্ত্রী ইসমাইল বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র আসিয়ানের একটি গুরুত্বপূর্ণ অংশীদার।

তিনি মার্কিন ব্যবসা এবং অন্যান্য আসিয়ান নেতার ফোরামকে বলছিলেন, মহামারি কোভিড-১৯ আন্তর্জাতিক বাণিজ্য ও সহযোগিতার গুরুত্ব এবং আঞ্চলিক সরবরাহ চেইনের আন্তঃসম্পর্ককে স্পষ্ট করেছে। যুক্তরাষ্ট্রকে আসিয়ানের সঙ্গে আরও সক্রিয় বাণিজ্য ও বিনিয়োগের এজেন্ডা গ্রহণ করা উচিৎ, যা তাদের অর্থনৈতিক এবং কৌশলগতভাবে উপকৃত করবে।

আরও পড়ুন : জোরপূর্বক শ্রম সংকট নিরসনে নতুন পথে মালয়েশিয়া

ইসমাইল বলেছেন, আসিয়ানে প্রায় ছয় হাজার ২০০টি মার্কিন কোম্পানি কাজ করছে, যার মধ্যে বেশিরভাগই এই অঞ্চলকে এবং এর বাইরে রফতানি করার জন্য একটি উৎপাদন প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহার করেছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড