• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘যুক্তরাষ্ট্র স্বার্থ ছাড়া কাউকে সাহায্য করে না’

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ মে ২০২২, ২১:২৯
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। (ছবি : সংগৃহীত)

ক্রিকেট তারকা থেকে রাজনীতিক বনে যাওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, কোনো আক্রমন ছাড়াই পাকিস্তানকে দাস বানিয়েছে যুক্তরাষ্ট্র। মনে রাখবেন তারা কখনই নিজের স্বার্থ ছাড়া অন্য কাউকে সাহায্য করে না।‌ এখানে ‘আমদানি করা সরকার’ সেটা টের পাবে।

রবিবার (১৫ মে) পাঞ্জাবের ফয়সালাবাদে আয়োজিত এক সমাবেশে দেওয়া ভাষণেতিনি এসব কথা বলেন।

ইমরান খান গত মাসে দেশটির সংসদে বিরোধীদের অনাস্থা ভোটে হেরে ক্ষমতা থেকে বিদায় নেন। স্বাধীন পররাষ্ট্রনীতি মেনে চলায় স্থানীয় রাজনীতিকদের সহায়তায় মার্কিন যুক্তরাষ্ট্র ষড়যন্ত্র করে তাকে ক্ষমতাচ্যুত করেছে বলে অভিযোগ করে আসছেন তিনি। ক্ষমতা হারানোর পর দেশটির বিভিন্ন শহরে রাজনৈতিক সমাবেশ করেছেন। এসব সমাবেশে দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ নেতৃত্বাধীন সরকারকে তিনি ‘দেশদ্রোহী এবং দুর্নীতিগ্রস্ত শাসক’ বলে অভিহিত করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের নির্দেশে বর্তমান সরকার গঠন করা হয়েছে বলে অভিযোগ তার।

তার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে দায়ী করেছেন ইমরান খান। যদিও যুক্তরাষ্ট্র এবং পাকিস্তানের বর্তমান সরকার এই অভিযোগ অস্বীকার করেছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র একটি ‘আত্মকেন্দ্রিক দেশ’, তারা কখনই নিজের স্বার্থ ছাড়া অন্য কাউকে সাহায্য করে না। পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের কাছে অর্থ ‘ভিক্ষা’ করবেন, যাতে তিনি (ইমরান খান) ফের ক্ষমতায় আসতে না পারেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড