• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমরানেকে নিরাপত্তা দিতে বললেন শাহবাজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ মে ২০২২, ১৮:১৭
ইমরান খান ও শাহবাজ শরিফ
ইমরান খান ও শাহবাজ শরিফ। (ছবি : সংগৃহীত)

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান সম্প্রতি অভিযোগ করেন যে, তাকে জীবননাশের হুমকি দেওয়া হচ্ছে। এই অভিযোগের পর তার নিরাপত্তা জোরদারে সংশিষ্ট কর্তৃপক্ষকে নিদের্শ দিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

পাক রেডিও স্টেশন রেডিও পাকিস্তান বলছে, ইমরান খানের নিরাপত্তার বিষয়টি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অবহিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। এর পরই প্রধানমন্ত্রী পিটিআই প্রধানকে ‘সর্বোচ্চ নিরাপত্তা’ প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে, প্রাদেশিক সরকারগুলোকেও একই ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সাবেক প্রধানমন্ত্রীকে একজন প্রধান নিরাপত্তা কর্মকর্তাও দেওয়া হয়েছে বলেও জানানো হয়।

ড়েডিও পাকিস্তানের তথ্য বলছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্রও এক বিবৃতি জারি করে নিশ্চিত করেছেন যে প্রধানমন্ত্রীর নির্দেশে, ইমরানের জন্য নির্ভুল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যে ৯৪ জন পুলিশ ও ফ্রন্টিয়ার কর্পস (এফসি) কর্মী মোতায়েন করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনের নিরাপত্তার জন্য। তার বানিগালা বাসভবনের নিরাপত্তার জন্য দুটি নিরাপত্তা কোম্পানির ৩৫ জন কর্মীও মোতায়েন করা হয়েছে।

দেশটির পুলিশের এক মুখপাত্র বলেন, ইমরান খানের নিরাপত্তার জন্য খাইবার পাখতুনখোয়া পুলিশের ৩৬ জন এবং গিলগিত-বালতিস্তান পুলিশের ছয়জন কর্মীকে তাদের নিজ নিজ সরকার মোতায়েন করেছে। ইমরান খান কোথাও গেলে সেক্ষেত্রে তার গাড়ি বহরের সঙ্গে আরও চারটি পুলিশের গাড়িসহ ২৩ জন সদস্য এবং পাঁচজন এফসি সদস্য যুক্ত থাকার নির্দেশনাও দেওয়া হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড