• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিহত সাংবাদিক শিরীনের শবযাত্রায় ইসরায়েলের হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ মে ২০২২, ২০:২১
নিহত সাংবাদিক শিরীন আবু আকলেহ’র শবযাত্রায় হামলা চালাচ্ছে ইররায়েলি সেনারা
নিহত সাংবাদিক শিরীন আবু আকলেহ’র শবযাত্রায় হামলা চালাচ্ছে ইররায়েলি সেনারা। (ছবি : সংগৃহীত)

দখলদার ইররায়েলি সেনাদের গুলিতে নিহত সাংবাদিক শিরীন আবু আকলেহ’র শবযাত্রায় হামলা ও লাঠিচার্জ করা হয়েছে। শুক্রবার (১৩ মে) পৃর্ব জেরুজালেমে হাসপাতাল থেকে তার মরদেহ বের করতেই কফিন বহনকারীদের ওপর ঝাপিয়ে পড়ে ইসরায়েলি পুলিশ। এসময় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শিরীনের মরদেহ বহনকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ শুরু করে ইসরায়েলি পুলিশ। তাদের হামলার মুখে একপর্যায়ে কফিনটি মাটিতে পড়ে যাওয়ার উপক্রম হয়। এসময় শববহনকারীদের লাঠিপেটা করা ও তাদের কাছ থেকে ফিলিস্তিনি পতাকা ছিনিয়ে নেওয়া হয়।

ইসরায়েলের রাজধানী পূর্ব জেরুজালেমের শবযাত্রার স্থান থেকে তথ্য জানিয়েছেন কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিনিধি ইমরান খান। তিনি বলেন, ‘ফিলিস্তিনের পতাকা প্রদর্শনের অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। ইসরায়েলের আইন অনুযায়ী তাদের অধিকৃত এলাকায় ফিলিস্তিনের পতাকা প্রদর্শন অবৈধ।’

আল জাজিরা জানিয়েছে, ইসরায়েলি পুলিশের বাধা সত্ত্বেও পূর্ব জেরুজালেমের ক্যাথেড্রাল অব দ্যা অ্যানানসিয়েশন অব দ্য ভার্জিনে শিরীনের মরদেহ নিয়ে যান ফিলিস্তিনিরা। সেখান থেকে নিয়ে যাওয়া হয় মাউন্ট জিয়ন প্রোটেস্ট্যান্ট কবরস্থানে। সেখানে তাকে তার পিতামাতার পাশে সমাহিত করা হবে।

গত বুধবার পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহের সময় আল জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহকে গুলি করে হত্যা করে হত্যা করা হয়। প্রকাশ্য দিবালোকে নিরস্ত্র শিরীনের মাথায় গুলি করে দখলদাররা। একই সময় জেরুজালেমভিত্তিক আল-কুদস পত্রিকায় কর্মরত আরেকজন ফিলিস্তিনি সাংবাদিক আহত হন।

মূলত ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত নিয়ে সাহসিকতার সঙ্গে কাজ করায় আরব বিশ্বে ব্যাপক পরিচিতি লাভ করেছিলেন শিরীন। জেরুজালেমে বেড়ে উঠলেও ৫১ বছর বয়সী এ নারী মার্কিন নাগরীক।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড