• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধাক্কে মন্ত্রীর গাড়ি খালে ফেলল জনতা (ভিডিয়ো)

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ মে ২০২২, ১৭:৩০
বিলাসবহুল একটি গাড়ি খালে ফেলছেন বিক্ষুব্ধ জনতা
বিলাসবহুল একটি গাড়ি খালে ফেলছেন বিক্ষুব্ধ জনতা। (ছবি : সংগৃহীত)

শ্রীলঙ্কায় বিক্ষোভকারীদের বিরুদ্ধে টিয়ারগ্যাস এবং জলকামান ব্যবহার করছে আইনশৃঙ্খলাবাহিনী। কর্তৃপক্ষ ইতোমধ্যে অসংখ্য বিক্ষোভকারীকে গ্রেফতার এবং কারফিউ জারি করেছে। এর মধ্যে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে, যেখানে দেখা যাচ্ছে বিক্ষুব্ধ জনতা ধাক্কে বিলাসবহুল একটি গাড়ি খালে ফেলছেন। বলা হচ্ছে গাড়িটি দেশটির সাবেক একজন মন্ত্রীর।

টুইটারে ইমপোস্টার এডিটস নামের একটি অ্যাকাউন্ট থেকে এই ভিডিওটি শেয়রা করা হয়। তাতে দেখা যায় এক বিক্ষোভকারীর সাক্ষাৎকার নেওয়া হয়েছে যেখানে তিনি বলেছেন, দেশে কোনও গ্যাস নেই, জ্বালানি নেই। প্রয়োজনীয় ওষুধ নেই। লোকজন ব্যাপক ভোগান্তি পোহাচ্ছেন, তারা দিনে একবেলা খাবার খেয়ে বেঁচে আছেন।

জানা গেছে, ১৯৪৮ সালে স্বাধীনতা লাভের পর ইতিহাসের সবচেয়ে কঠিন অর্থনৈতিক সংকটের মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা। রাষ্ট্রীয় কোষাগারে বৈদেশিক মুদ্রার মজুদ তলানিতে নেমে যাওয়া এর অন্যতম প্রধান কারণ। করোনাভাইরাস মহামারি, উচ্চাভিলাষী ও অলাভজনক বিভিন্ন প্রকল্পে সরকারের বিনিয়োগ, ত্রুটিপূর্ণ করনীতি ও সরকারি অব্যবস্থাপনার কারণে শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব্যাংকে বিদেশি মুদ্রার রিজার্ভ ব্যাপকভাবে কমে গেছে।

এর ফলে অনেকদিন ধরে জ্বালানি তেল, খাদ্য, ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য আমদানি করতে পারছে না দেশটি। ফলে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে শ্রীলঙ্কার গণপরিবহন ও বিদ্যুৎ উৎপাদন ব্যবস্থা।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বড় ভাই ও প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের বাসভবনে বিক্ষোভকারীরা আগুন ধরিয়ে দেওয়ার পর গত সোমবার পদত্যাগ করেন মাহিন্দা। ঋণে জর্জরিত অর্থনীতি স্থিতিশীল করতে এবং রাজনৈতিক অস্থিরতার অবসান ঘটাতে বৃহস্পতিবার শ্রীলঙ্কার ২৬তম প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন দেশটির প্রবীণ রাজনীতিক রনিল বিক্রমাসিংহে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড