• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে তিন লাখ ২৩ হাজার প্রাণ নিল করোনা 

  আন্তর্জাতিক ডেস্ক

১০ মে ২০২২, ০৯:৩৫
বিশ্বে তিন লাখ ২৩ হাজার প্রাণ নিল করোনা 
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারানো ব্যক্তির মরদেহ সড়ক থেকে উদ্ধার করা হচ্ছে (ফাইল ছবি)

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩ লাখ ২৩ হাজার ৮৭৯ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে মৃত্যু হয়েছে ৯৯৩ জনের।

মঙ্গলবার (১০ মে) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৭৬ লাখ ৭ হাজার ৩০৬ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৭ হাজার ৬১৫ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৩৫০ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০২ জন এবং শনাক্ত হয়েছেন ৪৭ হাজার ৪৪১ জন। ইতালিতে আক্রান্ত ১৭ হাজার ১৫৫ জন এবং মৃত ৮৪ জন। রাশিয়ায় আক্রান্ত ৫ হাজার ৩০ জন এবং মৃত্যু ১০৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২০ হাজার ৬০১ জন এবং মৃত্যু ৪০ জন। ফ্রান্সে মৃত ১৩২ জন এবং আক্রান্ত ৭ হাজার ৩৫৪ জন। ব্রাজিলে মৃত ৫৯ জন এবং আক্রান্ত ৯ হাজার ৭০৯ জন। অস্ট্রিয়ায় মৃত ৪ জন এবং আক্রান্ত ৪ হাজার ১৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ১৯ দিনের মত করোনা ভাইরাসে দেশে কেউ মারা যাননি। সর্বশেষ ২০ এপ্রিল একজনের মৃত্যু হয়েছিল। দেশে করোনায় মোট ২৯ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে।

একদিনে দেশে করোনা শনাক্তের হার শূন্য দশমিক ৪০ শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন ২৭২ জন। দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫২ হাজার ৮২৯ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৭ হাজার ৭৯৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড