• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি প্রধানমন্ত্রীর কাছে ‘ক্ষমা’ চাইলেন পুতিন

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ মে ২০২২, ১৫:০৪
ইসরায়েলি প্রধানমন্ত্রীর কাছে ‘ক্ষমা’ চাইলেন পুতিন
ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (ছবি : আল-জাজিরা)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের কাছে ক্ষমা চেয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। অ্যাডলফ হিটলারের শরীরে ‘ইহুদি রক্ত’ ছিল- রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের এমন মন্তব্যের কারণে পুতিন ক্ষমা চেয়েছেন বলে বৃহস্পতিবার (৫ মে) তেল আবিব থেকে বিবৃতির মাধ্যমে জানানো হয়। খবর বিবিসি নিউজের।

যদিও পুতিনের এই ক্ষমা চাওয়ার প্রসঙ্গে মস্কোর পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো বিবৃতিতে দাবি করা হয়, লাভরভের মন্তব্যের জন্য প্রেসিডেন্ট পুতিন নিঃস্বার্থভাবে ক্ষমা চেয়েছেন। প্রধানমন্ত্রী নাফতালি বেনেট তা গ্রহণ করে নিয়েছেন।

এছাড়া ইহুদি জনগণ ও দ্বিতীয় বিশ্বযুদ্ধে ইহুদি হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদের স্মৃতির প্রতি পুতিনের মনোভাব পরিষ্কার করার জন্য বেনেট তাকে ধন্যবাদ জানিয়েছেন।

এর আগে গেল রবিবার (১ মে) ইতালির একটি টেলিভিশনে চলমান ইউক্রেন সংকট নিয়ে প্রশ্ন করা হয় লাভরভকে। এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি একজন ইহুদি। এরপরও ইউক্রেনকে নাৎসি প্রভাবমুক্ত করতে অভিযান চালানো হয়েছে বলে রাশিয়ার বক্তব্যের কারণ কী?

আরও পড়ুন : ক্ষেপণাস্ত্র ছুড়ে ফের ক্ষমতা দেখাল উ. কোরিয়া

প্রশ্নের জবাবে রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, এতে কিছু যায়-আসে না। প্রেসিডেন্ট ইহুদি হলেই যে ইউক্রেনে নাৎসিরা নেই তা প্রমাণ হয় না। আমার ভুল হতে পারে, কিন্তু আমি বিশ্বাস করি, হিটলারের শরীরেও ‘ইহুদি রক্ত’ ছিল। এমনকি তীব্র ইহুদি বিদ্বেষীদের অনেকেই ইহুদি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড