• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউক্রেনে সড়ক দুর্ঘটনায় নিহত ২৭

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ মে ২০২২, ১১:০২
ইউক্রেনে সড়ক দুর্ঘটনায় নিহত ২৭
দুর্ঘটনা কবলিত যানবাহন (ছবি : বিবিসি নিউজ)

ইউক্রেনের মূল ভূখণ্ডে প্রায় আড়াই মাস ধরে সামরিক অভিযানের নামে আগ্রাসন চালাচ্ছে প্রতিবেশী ক্ষমতাধর রাষ্ট্র রাশিয়া। রুশ সেনাবাহিনীর ওই আগ্রাসনে সামরিক-বেসামরিক ক্ষয়ক্ষতির পরিমাণও অনেক। যদিও এর মধ্যেই পূর্ব ইউরোপের এই দেশটিতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ২৭ জনের প্রাণহানি ঘটেছে।

ইউক্রেনীয় কর্তৃপক্ষের বরাতে বুধবার (৪ মে) প্রতিবেদন প্রকাশের মাধ্যমে তথ্যটি জানিয়েছে রুশ বার্তা সংস্থা তাস। যদিও দুর্ঘটনায় নিহতের সংখ্যা ১৭ জন বলে পৃথক প্রতিবেদনের মাধ্যমে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

এছাড়া সড়ক দুর্ঘটনা ও এতে প্রাণহানির তথ্য এরই মধ্যে নিশ্চিত করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও।

বার্তা সংস্থা তাস জানায়, ইউক্রেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রোভেনস্কা জেলায় একটি সড়ক দুর্ঘটনায় অন্তত ২৭ জনের প্রাণহানি ঘটেছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগী আন্তন গেরাশচেঙ্কোর বরাতে স্থানীয় স্ট্রানা দৈনিক তার টেলিগ্রাম চ্যানেলে তথ্যটি জানিয়েছে বলে প্রতিবেদন প্রকাশের মাধ্যমে উল্লেখ করা হয়।

অন্য দিকে ইউক্রেনীয় কর্তৃপক্ষের বরাতে আল-জাজিরা জানায়, ইউক্রেনের পশ্চিমাঞ্চলে যাত্রী বোঝাই বাস ও জ্বালানিবাহী ট্রাকের সংঘর্ষ হয়। এতে কমপক্ষে ১৭ জনের প্রাণহানি ঘটে।

আরও পড়ুন : রাশিয়ার বেলগোরোডে ফের ‘বিস্ফোরণের শব্দ’

এ দিকে মঙ্গলবার গভীর রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ভয়াবহ ওই সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির তথ্য নিশ্চিত করেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট। ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ইউক্রেনের পশ্চিম রিভনে অঞ্চলে একটি ‘ভয়াবহ সড়ক দুর্ঘটনা’ ঘটেছে।

জেলেনস্কি জানান, যাত্রীবাহী একটি বাস, একটি গাড়ি ও একটি জ্বালানিবাহী ট্রাকের মধ্যে ভয়াবহ সংঘর্ষটি ঘটে। এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী- এরই ধ্যই ১৭ জন মৃত্যুবরণ করেছেন। যদিও মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

আরও পড়ুন : ইউক্রেনে আনুষ্ঠানিক ‘যুদ্ধ’ ঘোষণার পথে পুতিন

এছাড়া দুর্ঘটনায় প্রিয়জন হারানো ব্যক্তিদের প্রতি সমবেদনা এবং গভীর শোক প্রকাশ করেন ইউক্রেনীয় এই প্রেসিডেন্ট।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড