• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লুকিয়ে চাবি নিয়ে গাড়ি চালাল চার বছরের শিশু 

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ মে ২০২২, ১৫:৫০
লুকিয়ে চাবি নিয়ে গাড়ি চালাল চার বছরের শিশু 
পুলিশ স্টেশনে শিশুটির যত্ন এবং চকলেট ও টেডি বিয়ার উপহার দেওয়া হয়েছে (ছবি: সংগৃহীত)

বর্তমান ডাচ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ফর্মুলা ওয়ান চালকের নাম ম্যাক্স ভার্সটাপেন। অন্যদিকে, ‘ওভারভেস্ত এলাকায় নতুন ম্যাক্স ভার্সটাপেনকে পাওয়া গেছে’ বলে টুইট করেছে নেদারল্যান্ডসের ইউটরেচট শহরের পুলিশ।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, রাস্তায় প্রচণ্ড ঠান্ডার মধ্যে পায়জামা পরে খালি পায়ে হেঁটে বেড়াচ্ছিল চার বছরের এক শিশু। তাকে রাস্তায় একা হাঁটতে দেখে পুলিশকে খবর দেন পথচারীরা। পরে পুলিশ এসে উদ্‌ঘাটন করে নেপথ্যের ঘটনা।

পরে জানা যায়, লুকিয়ে মায়ের গাড়ি চালিয়ে এসেছে শিশুটি। পার্ক করা দুটি গাড়ির সঙ্গে ধাক্কাও খেয়েছে খুদে চালকের গাড়িটি। তবে গাড়িটি দুর্ঘটনার কবলে পড়লেও শিশুটি অক্ষত আছে। তাকে উদ্ধার করে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ। এ নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছে তারা।

প্রতিবেদনে আরও বলা হয়, ইনস্টাগ্রামে পুলিশ লিখেছে, শনিবার বাবা কর্মস্থলে রওনা করার সময় শিশুটির ঘুম ভেঙে যায়। বাবা বের হওয়ার পর লুকিয়ে মায়ের গাড়ির চাবি নিয়ে ঘর থেকে বের হয় শিশুটিও। গাড়ির চালকের আসনে বসে অতি আনন্দে ভ্রমণে বের হয় সে। যেতে যেতে দুটি গাড়িতে ধাক্কা দেওয়ার পর থেমে যায় সে। এরপর গাড়ি থেকে রাস্তায় নেমে হাঁটতে থাকে।

পথচারীদের ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এরপর জানা যায় কাছেই একটি গাড়ি পড়ে আছে। পুলিশ যাচাই-বাছাই করে জানতে পারে গাড়িটি ওই শিশুর মায়ের নামে নিবন্ধিত। এরপর মাকে ফোন দেওয়া হয়। মায়ের সঙ্গে কথা বলিয়ে দিতে শিশুটির হাতে ফোন তুলে দেওয়ার সময় পুলিশ দেখতে পায় সে গাড়ি চালানোর ভান করছে এবং স্টিয়ারিং হুইল ঘোরানোর ভঙ্গিমা করছে। তখন পুলিশ বুঝতে পারে, শিশুটিই গাড়ি চালিয়ে এসেছে।

মা পুলিশ স্টেশনে না পৌঁছানো পর্যন্ত শিশুটির যত্নও নিয়েছে পুলিশ। তাকে চকলেট ও টেডি বিয়ার উপহার দেওয়া হয়েছে। এরপর তাকে মায়ের হাতে তুলে দেওয়া হয়। পরে শিশুটির মা তাকে দুর্ঘটনাস্থলে নিয়ে যান। কীভাবে গাড়িটি চালাতে হয়, তা দেখাতে বলেন। শিশুটিও গাড়ি চালিয়ে দেখাতে থাকে। এমন পরিস্থিতি এড়াতে ভবিষ্যতে গাড়ির চাবি লুকিয়ে রাখার জন্য শিশুটির বাবা-মায়ের প্রতি অনুরোধ জানিয়েছে পুলিশ।

ইনস্টাগ্রামে পুলিশ লিখেছে, ‘ওভারভেস্ত এলাকায় নতুন ম্যাক্স ভার্সটাপেনকে পাওয়া গেছে।’

উল্লেখ্য, বর্তমান ডাচ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ফর্মুলা ওয়ান চালকের নাম ম্যাক্স ভার্সটাপেন।

আরও পড়ুন: ইউক্রেনে আনুষ্ঠানিক ‘যুদ্ধ’ ঘোষণার পথে পুতিন

গাড়িটি দুর্ঘটনার কবলে পড়লেও শিশুটি অক্ষত আছে। সে প্রসঙ্গে পুলিশ লিখেছে, ‘সৌভাগ্যবশত, এ ক্ষুদ্র চালকের দুঃসাহসী যাত্রাটি একটি ধাক্কা খাওয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে।’

ওডি/এমকেএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড