• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনি-কাশ্মীরিদের জন্য দোয়া চাইলেন শাহবাজ

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ মে ২০২২, ১৫:৫৬
ফিলিস্তিনি-কাশ্মীরিদের জন্য দোয়া চাইলেন শাহবাজ
পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (ছবি : দ্য ডন)

মধ্যপ্রাচ্যের নির্যাতিত রাষ্ট্র ফিলিস্তিন এবং ভারতের জম্মু-কাশ্মীরে বসবাসরত মুসলিমদের ওপর ভয়াবহ নির্যাতন হচ্ছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সেখানকার জনগণের সুখ ও স্বাধীনতার জন্য পাকিস্তানিদের দোয়া করার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৩ মে) পাকিস্তানে পবিত্র ইদুল ফিতরের নামাজ শেষে সদ্য ক্ষমতায় বসা পাক প্রধানমন্ত্রী দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানিয়ে বার্তা দেন। এ সময় তিনি এ আহ্বানটি জানান। খবর জিও নিউজের।

এছাড়া যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের জনগণের জন্যও এদিন শাহবাজ শরিফ শুভকামনা জানিয়েছেন। সদ্য মার্কিন নিয়ন্ত্রণ থেকে মুক্তি পাওয়া দেশটির উন্নতি ও শান্তি কামনায় তিনি বিশেষ দোয়াও করেছেন।

শাহবাজ বলেন, পবিত্র রমজান মাস শেষে আল্লাহ মুসলমানদের ইদুল ফিতর উপহার দিয়েছেন। রমজানের ত্যাগ ও ধৈর্যের চর্চা থেকে শিক্ষা নিয়ে গরিব-দুঃখীদের প্রতি আরও সহানুভূতিশীল হওয়া আমাদের সকলেরই কর্তব্য।

তিনি আরও বলেন, আমার সরকার দেশকে লোডশেডিং থেকে মুক্ত রাখতে প্রতিজ্ঞাবদ্ধ। সংকট উত্তরণে সর্বাত্মক প্রচেষ্টা চলছে। তাই চলমান ইদের ছুটিতে বিদ্যুৎ বিভ্রাট কমাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিচ্ছি; যাতে জনগণ নির্বিঘ্নে ইদ উদযাপন করতে পারে।

আরও পড়ুন : ইদে সম্প্রীতি-ভ্রাতৃত্বের বার্তা দিলের মোদী-মমতা

এ দিকে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, পবিত্র ইদুল ফিতরের পবিত্র এ দিনটি পরস্পরকে ক্ষমা করার দিন। এটি একে অপরকে উপহার দেওয়া ও শুভকামনা জানানোর দিন।

মহামারি করোনা ভাইরাস সংক্রমণের পর প্রথমবারের মতো বিধিনিষেধ ছাড়া ইদ উদযাপন হচ্ছে পাকিস্তানে।

আরও পড়ুন : মিয়ানমারে ভূমিকম্পের আঘাত, কাঁপল চট্টগ্রামও

সর্বশেষ দুই বছর কোভিডের কারণে ইদ উৎসব সীমিত পরিসরে হয়েছিল। মঙ্গলবার সকালে দেশের বিভিন্ন ইদের জামাত থেকে পাকিস্তানের স্থিতিশীলতা, উন্নতি ও শান্তির জন্য দোয়া করা হয়। এছাড়া মুসলিম বিশ্ব এবং সমগ্র বিশ্ববাসীর সুখ ও সমৃদ্ধি কামনাও করা হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড