• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাশিয়ার সবশেষ স্বাধীন গণমাধ্যমটিও বন্ধ ঘোষণা

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ মার্চ ২০২২, ২০:১৬
নোভায়া গেজেটার প্রধান সম্পাদক দিমিত্রি মুরাতভ
নোভায়া গেজেটার প্রধান সম্পাদক দিমিত্রি মুরাতভ। (ছবি: সংগৃহীত)

রাশিয়ায় সবশেষ টিকে থাকা স্বাধীন গণমাধ্যম নোভায়া গেজেটা তাদের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে। এক বিবৃতিতে পত্রিকাটি জানিয়েছে, ইউক্রেনে রাশিয়ার কথিত বিশেষ অভিযান শেষ না হওয়া পর্যন্ত তাদের অনলাইন ও প্রিন্ট উভয় ভার্সনই বন্ধ থাকবে।

পত্রিকাটি আরও জানিয়েছে, রাশিয়ার গণমাধ্যম তদারককারী সংস্থার কাছ থেকে দ্বিতীয় বারের মতো সতর্কতা পাওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রথমবার ২২ মার্চ নোভায়া গেজেটাকে সতর্ক করা হয়েছিল। তারপর পত্রিকাটি তাদের অনলাইন ভার্সন থেকে ইউক্রেনে রুশ সেনা অভিযান বিষয়ক সব খবরই সরিয়ে নেয়।

পত্রিকাটির প্রধান সম্পাদক দিমিত্রি মুরাতভ ২০২১ সালে যৌথভাবে শান্তিতে নোবেল পেয়েছিলেন। গত সপ্তাহেই তার নোবেল মেডেলটি ইউক্রেনীয় শরণার্থীদের জন্য তহবিল গঠনে নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন তিনি। তারপরই তাকে সতর্ক করেছিল পুতিন প্রশাসন।

এছাড়া একমাত্র রুশ গণমাধ্যম হিসেবে গতকাল রবিবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাক্ষাৎকারও নিয়েছিল পত্রিকাটি। যদিও সাক্ষাৎকারটি প্রকাশ করা হয়নি। এটি প্রকাশ করলে পরিণতি ভয়াবহ হতে পারে বলেও সতর্ক করেছিল, রাশিয়ার গণমাধ্যম তদারককারী সংস্থা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড