• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝাড়খণ্ডে মধ্যরাতে ভয়াবহ বিস্ফোরণ

বহু রুটের ট্রেন বন্ধ

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ জানুয়ারি ২০২২, ১১:৩৩
ঝাড়খণ্ডে মধ্যরাতে ভয়াবহ বিস্ফোরণ
বিস্ফোরণের পর ঝাড়খণ্ডের গ্রামে আগুন জ্বলছে (ছবি : দ্য হিন্দু)

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতের ঝাড়খণ্ড রাজ্যের গিরিডি জেলায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় হাওড়া-গয়া-দিল্লি রেল রুটের বিভিন্ন ট্রেন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে অনেক ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ধানবাদ-গয়া ডিভিশনের কারামাবাদ ও চিচাকি স্টেশনের মাঝামাঝি এলাকায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, মাওবাদীরা বিস্ফোরণটি ঘটিয়ে থাকতে পারে। কেননা ঘটনাস্থল থেকে এরই মধ্যে মাওবাদীদের একাধিক পোস্টার উদ্ধার করা হচ্ছে। চরমপন্থি গোষ্ঠীটির বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল বলেও এখন ধারণা করা হচ্ছে।

বিস্ফোরণের ঘটনার পরপরই নিরাপত্তার স্বার্থে হাওড়া-দিল্লি রেল রুটের গোমো-গয়া (জিসি) রুটের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি বাতিল করা হয়েছে- ধানবাদ-দেহরি এক্সপ্রেস। একই সঙ্গে বাতিল করা হয়েছে গয়া-আসানসোল প্যাসেঞ্জার এবং আসানসোল-বারাণসী প্যাসেঞ্জারও।

আরও পড়ুন : ক্রান্তীয় ঝড় আনার হানায় মোজাম্বিক-মালাউইতে নিহত ১২

উল্লেখ্য, বিস্ফোরণের পর নয়াদিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস, নয়াদিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেস এবং নয়াদিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে। এসব ট্রেন ধানবাদ-গয়া রুটের পরিবর্তে এখন পটনা-ঝাঁঝর রুট হয়ে চলবে বলেও জানিয়েছে স্থানীয় রেল কর্তৃপক্ষ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড