• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকে এবার স্পিকারের বাড়িতে রকেট হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জানুয়ারি ২০২২, ১৪:৪৭
ইরাকে এবার স্পিকারের বাড়িতে রকেট হামলা
বিধ্বস্ত রকেটের ভাঙা অংশ (ছবি : রয়টার্স)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র ইরাকের পার্লামেন্টের স্পিকার মোহাম্মদ আল হালবুসির বাড়ি লক্ষ্য করে এবার পরপর তিন দফায় রকেট হামলা চালানো হয়েছে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) স্থানীয় সময় দিবাগত রাতে আনবার প্রদেশে এ আক্রমণের ঘটনাটি ঘটে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত দুইটি শিশু আহত হওয়ার তথ্য সামনে এসেছে।

ইরাকি নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা গেছে, পরপর তিনটি রকেট স্পিকার মোহাম্মদ আল হালবুসির বাড়ি থেকে পাঁচশ মিটার দূরে এসে পড়ে। এতে দুইজন শিশু আহত হয়।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানায়, দেশটির শীর্ষ আদালত তাকে পুনরায় স্পিকার নির্বাচিত ঘোষণা করার কয়েক ঘণ্টা পর হামলাটি চালানো হলো। ধারণা করা হচ্ছে- স্পিকারকেই লক্ষ্য করে এবার আক্রমণ হয়েছে। যদিও এটি এখনো স্পষ্ট নয় যে- হামলার সময় তিনি নিজ বাড়িতে ছিলেন কি-না।

ইরাকের পুলিশ বিবৃতির মাধ্যমে জানায়, আহত ওই দুই শিশুকে এরই মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।

বিশ্লেষকদের মতে, ৪১ বছর বয়সী হালবুসি দেশটির একজন সুন্নি রাজনীতিবিদ বলে জানা গেছে। ২০১৮ সাল থেকে তিনি ইরাকের পার্লামেন্ট স্পিকার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আরও পড়ুন : এবার ক্রুজ মিসাইল ছুড়ল উ. কোরিয়া

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশের দূতাবাসগুলো রাজধানী বাগদাদের গ্রিন জোনে অবস্থিত। সেখানে প্রায়ই দূতাবাস ও সরকারি ভবন লক্ষ্য করে রকেট হামলা চালানো হয়। যুক্তরাষ্ট্র ও ইরাকের সরকার অভিযোগ করে আসছে- ইরান সমর্থিত বাহিনীগুলোই এসব হামলা চালাচ্ছে। যদিও সর্বশেষ ঘটনার দায় এখন পর্যন্ত কেউ বা কোনো সংগঠন স্বীকার করেনি।

সূত্র : এএফপি

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড