• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারিয়েছিলেন’ ব্রিটিশ এমপি

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ জানুয়ারি ২০২২, ১৪:২০
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারিয়েছিলেন’ ব্রিটিশ এমপি
ব্রিটেনের নারী এমপি নুসরাত ঘানি (ছবি : বিবিসি নিউজ)

মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব হারিয়েছেন যুক্তরাজ্যের নারী এমপি নুসরাত ঘানি। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কনজারভেটিভ দলের মধ্যে তাকে নিয়ে অস্বস্তি দেখা দেওয়ায় মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হয়। রবিবার (২৩ জানুয়ারি) দেশটির মিডিয়া দ্য সানডে টাইমসের বরাতে সংবাদমাধ্যম বিবিসি নিউজের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

৪৯ বছর বয়সী নুসরাত ঘানি ব্রিটেনের জুনিয়র পরিবহনমন্ত্রী ছিলেন। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে মন্ত্রিসভার রদবদলের সময় তাকে বাদ দেওয়া হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, কারণ জানাতে চাইলে একজন সরকারি হুইপ নুসরাত ঘানিকে জানিয়েছে, মন্ত্রিসভার রদবদলের সময় ‘মুসলমানদের নিয়ে একটি সমস্যা তৈরি হয়েছে ও একজন মুসলমান নারী হিসেবে তিনি তার সহকর্মীদের অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছেন’। এরপর এমপি হিসেবে তিনি তার কাজ চালিয়ে যাবেন কি-না সে বিষয়ে অনেক চিন্তা-ভাবনা করেছেন।

যদিও ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ডাউনিং স্ট্রিট অফিস থেকে এই অভিযোগের বিপরীতে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কিন্তু সরকারের চিফ হুইপ মার্ক স্পেন্সার বলেন, তিনিই ঘানির অভিযোগের কেন্দ্রবিন্দুতে রয়েছেন।

স্পেন্সার টুইট বার্তার মাধ্যমে বলেছেন, এ ধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও মানহানিকর। আমি কখনোই এ ধরনের কথা তাকে বলিনি।

আরও পড়ুন : টোটাল-শেভরন-শেলের মিয়ানমার ত্যাগ

রবিবার দেশটির উপ প্রধানমন্ত্রী ডমিনিক রাব বলেছেন, ঘানি যদি আনুষ্ঠানিক অভিযোগ করেন তাহলে বিষয়টি নিয়ে যথাযথভাবে তদন্ত করা উচিৎ। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বরিস জনসন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার পর মন্ত্রিসভার রদবদলের সময় বাদ পড়েন তিনি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড