• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনায় নিহত ৮, চলছে উদ্ধারকাজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জানুয়ারি ২০২২, ০৯:৪৮
পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনায় নিহত ৮, চলছে উদ্ধারকাজ
দুর্ঘটনা কবলিত ট্রেনের ধ্বংসাবশেষ (ছবি : কলকাতা ২৪)

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ময়নাগুঁড়িতে ট্রেন দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ নিহতের সংখ্যা বেড়ে আটজনে দাঁড়িয়েছে। ভয়াবহ এ ঘটনায় প্রাণহানির সংখ্যা সামনে আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনা কবলিত ট্রেনটির উদ্ধারকাজ এরই মধ্যে শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতভর উদ্ধারকাজ চলেছে। পরদিন শুক্রবার (১৪ জানুয়ারি) ভোরের ঘন কুয়াশাতেও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন দেশটির জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, বিএসএফ, সশস্ত্র সীমা বলের জওয়ানরা।

দুমড়ে-মুচড়ে যাওয়া এবং লাইনের পাশে উল্টে থাকা ট্রেনের কামরাগুলো ক্রেনের সাহায্যে এক এক করে সরানোর কাজ শুরু হয়েছে। একই সঙ্গে কামরার ভেতর আর কেউ আটকে আছেন কি-না, তা-ও খতিয়ে দেখছেন উদ্ধারকারীরা।

এর আগে বৃহস্পতিবার বিকালে ময়নাগুঁড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়।

আরও পড়ুন : শতাব্দী-সেরা সংকটের নাম ‘ইমরান খান’!

এ দিকে শুক্রবার ভোরেই দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা। তিনি বলেছেন, উদ্ধারকাজ এখনো চলছে। তবে ঠিক কীভাবে দুর্ঘটনাটি ঘটল, তার তদন্ত করা হবে।

আর ঘটনার দিন রাতেই হাওড়া থেকে বিশেষ ট্রেনে দোমোহনীর উদ্দেশে রওনা দিয়েছেন রাজ্যের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এই সফরে তার সঙ্গে রয়েছেন রেলের উচ্চপদস্থ কর্তারা। শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছে যাওয়ার কথা রয়েছে তার।

আরও পড়ুন : চীনা ঋণের বোঝায় দেউলিয়ার পথে শ্রীলঙ্কা!

উল্লেখ্য, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৫টার দিকে ময়নাগুঁড়ির দোমোহনীতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়। ভয়াবহ এ ঘটনায় এখন পর্যন্ত আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর আহত হয়েছেন বহু লোক। হতাহতদের দ্রুত উদ্ধার করে নিকটবর্তী বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড