• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ. আফ্রিকায় এসইউভি-মিনিবাসের সংঘর্ষে নিহত ১৬

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২২, ১০:৫৭
দ. আফ্রিকায় এসইউভি-মিনিবাসের সংঘর্ষে নিহত ১৬
ঘটনাস্থলে উপইস্থিত উদ্ধারকারী দলের সদস্যরা (ছবি : বিবিসি নিউজ)

দক্ষিণ আফ্রিকায় এসইউভি গাড়ির সঙ্গে মিনিবাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় অন্তত ১৬ জনের প্রাণহানি ঘটেছে। ভয়াবহ এ সড়ক দুর্ঘটনার পর মিনিবাসটিতে আগুন ধরে গেলে ওই ১৬ জন দগ্ধ হয়ে প্রাণ হারান। গত মঙ্গলবার (১১ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার উত্তর-পূর্বাঞ্চলীয় লিমপোপো প্রদেশের একটি মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে বলে দেশটির এক কর্মকর্তার বরাতে জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

আফ্রিকার এই দেশটির লিমপোপো প্রদেশের পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র মাইক মারিঙ্গা বুধবার (১২ জানুয়ারি) বলেছেন, দুর্ঘটনার সময় টায়ার ফেটে যাওয়ার কারণে এসইউভি গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বিপরীত দিক থেকে আসা ২২ আসন বিশিষ্ট মার্সিডিজ বেঞ্জের একটি মিনিবাসকে মুখোমুখি ধাক্কা দেয়।

তিনি আরও বলেন, এসইউভি গাড়ির ধাক্কার পরপরই মিনিবাসটিতে আগুন ধরে যায় এবং ভেতরে আটকে পড়া ১৬ যাত্রী জীবন্ত পুড়ে মারা যান।

এ দিকে দুর্ঘটনায় এসইউভির চালকও মৃত্যুবরণ করেছেন। এছাড়া আরও আটজন আহত হয়েছেন। এএফপির প্রতিবেদক বলছেন, দক্ষিণ আফ্রিকায় গণপরিবহন হিসেবে ব্যক্তি-মালিকানাধীন মিনিবাস ব্যাপকভাবে ব্যবহৃত হয়ে থাকে।

উল্লেখ্য, আফ্রিকা মহাদেশের মধ্যে সবচেয়ে উন্নত মহাসড়ক থাকার পরও নিরাপদ সড়কের দিক দিয়ে বিশ্বের মধ্যে দক্ষিণ আফ্রিকার অবস্থান নিচের দিকে। দুর্ঘটনার জন্য দেশটিতে চালকদের অদক্ষতাকে দায়ী করা হয়ে থাকে।

আরও পড়ুন : ক্ষেপণাস্ত্র ছুড়ে আমিরাতি ড্রোন ধ্বংস করল ইয়েমেন

দক্ষিণ আফ্রিকার সরকারের তথ্য অনুযায়ী, কেবল ক্রিসমাসের ছুটির সময় দেশটিতে সড়ক দুর্ঘটনায় প্রায় দেড় হাজার লোক মৃত্যুবরণ করেছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড