• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪৮ ঘণ্টায় দুই মন্ত্রীসহ ৬ বিধায়কের বিজেপি ত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২২, ১০:২৮
৪৮ ঘণ্টায় দুই মন্ত্রীসহ ৬ বিধায়কের বিজেপি ত্যাগ
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রও মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ছবি : দ্য হিন্দু)

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে অনুষ্ঠিত নির্বাচনের ঠিক আগে মহা গোলমাল যোগী আদিত্যনাথের মন্ত্রিসভায়। দলিত সম্প্রদায়কে অবহেলার অভিযোগ তুলে গত মঙ্গলবার (১১ জানুয়ারি) দল ছেড়েছিলেন যোগী মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য স্বামীপ্রসাদ মৌর্য।

বুধবার (১২ জানুয়ারি) একই অভিযোগে মন্ত্রিসভা ছেড়ে গেলেন আরও এক মন্ত্রী দারা সিং চৌহান। কেবল এই দুই মন্ত্রীই নন, গত দুইদিনে চারজন বিধায়কও বিজেপি ছেড়েছেন।

গতকাল বৃহস্পতিবার ভারতীয় মিডিয়া এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, রাজধানী নয়াদিল্লি যেতে হলে উত্তরপ্রদেশ হয়েই আসতে হয়। কেন্দ্রের রাজনৈতিক ক্ষমতার ভরকেন্দ্র নির্ধারণের ক্ষেত্রেও বিষয়টি তাই। আর সে কারণেই আগামী ফেব্রুয়ারি মাসে উত্তরপ্রদেশ রাজ্যে অনুষ্ঠিত নির্বাচনের দিকে নজর গোটা দেশের।

এরই মধ্যে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন দারা সিং চৌহান। সেখানে তিনি লিখেছেন, আমি নিষ্ঠার সঙ্গে কাজ করতাম। যদিও দলিত, কৃষক, পিছিয়ে পড়াদের প্রতি সরকারের দমনমূলক মনোভাব ও অবহেলা আমাকে আহত করেছে। এ দিকে তার কথার সঙ্গে মিল রয়েছে স্বামীপ্রসাদ মৌর্যের।

ভোটের ঠিক আগ মুহূর্তে দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীর দল ছাড়া নিঃসন্দেহে বিজেপির জন্য বড় ধাক্কা। অপর দিকে স্বামীপ্রসাদের পথে হেঁটে বাকিরাও সমাজবাদী পার্টিতে যোগ দেবেন বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন : করোনা শনাক্তের রেকর্ড জার্মানিতে

উল্লেখ্য, ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত বিএসপির সংসদ সদস্য থাকার পর ২০১৫ সালে বিজেপিতে যোগ দেন দারা সিং। তাকে বিজেপির ওবিসি শাখার জাতীয় সভাপতি হিসেবে নিয়োগ করা হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড