• শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ২৪ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমানের ককপিটে ভাঙচুর চালালেন যাত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জানুয়ারি ২০২২, ১৬:১৬
বিমানের ককপিটে ভাঙচুর চালালেন যাত্রী
বিমানের ককপিটের জানালা খুলে পালানোর চেষ্টা করছেন যাত্রী (ছবি : রয়টার্স)

গন্তব্যের উদ্দেশে যাত্রা শুরুর আগে ফ্লাইটের ককপিটে ঢুকে ভাঙচুর ও কন্ট্রোল সিস্টেমের ক্ষতি করার অভিযোগে হন্ডুরাসের বিমানবন্দরে এক যাত্রীকে আটক করা হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) সকালে মধ্য আমেরিকার দেশ হন্ডুরাসের বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের মিয়ামি শহরের উদ্দেশে আমেরিকান এয়ারলাইন্সের ওই ফ্লাইটটির যাত্রা শুরুর কথা ছিল। বুধবার (১২ জানুয়ারি) প্রতিবেদন প্রকাশের মাধ্যমে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স তথ্যটি জানিয়েছে।

আমেরিকান এয়ারলাইন্সের বিবৃতিতে জানানো হয়, মিয়ামির উদ্দেশে যাত্রা শুরুর আগে হন্ডুরাস বিমানবন্দরে এক যাত্রী ফ্লাইটের ককপিটে ঢুকে যান। এরপর তিনি সেখানে ভাঙচুর চালান। এতে ফ্লাইটের কন্ট্রোল সিস্টেম ক্ষতিগ্রস্ত হয়। এ সময় ফ্লাইটের ক্রুরা তাকে থামানোর চেষ্টা করেন। পরবর্তীকালে বিমানবন্দর কর্তৃপক্ষ অভিযুক্ত যাত্রীকে আটক করে।

অবশ্য তাৎক্ষণিকভাবে ওই যাত্রীর পরিচয় জানা সম্ভব হয়নি বলে দাবি আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষের। এছাড়া এ ঘটনায় কেউ হতাহত হননি।

মার্কিন মিডিয়া এবিসি নিউজ বলছে, যাত্রীদের বোর্ডিংয়ের সময় অভিযুক্ত যাত্রী বোর্ডিং ব্রিজ দিয়ে দৌড়ে ককপিটে প্রবেশ করার পর সেখানে ভাঙচুর এবং কন্ট্রোল সিস্টেমের ক্ষতি করেন। পরে তিনি খোলা জানালা দিয়ে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে একজন পাইলট তাকে আটকে ফেলেন।

আরও পড়ুন : রেললাইনে আছড়ে পড়া বিমানকে গুঁড়িয়ে দিল ট্রেন (ভিডিয়ো)

এ দিকে ঘটনাস্থলে থাকা পাইলট ও কেবিন ক্রুরা পেশাদারিত্বের সঙ্গে আকস্মিক এই ঘটনাটি মোকাবিলা করায় বিবৃতির মাধ্যমে তাদের ভূয়সী প্রশংসা করেছে আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, আমেরিকান এয়ারলাইন্সের ক্ষতিগ্রস্ত ওই এয়ারক্রাফটটি বোয়িং ৭৩৭-৮০০ মডেলের এবং সেটি ১২১ জন যাত্রী ও ৬ জন ক্রু নিয়ে মিয়ামির উদ্দেশে যাত্রা করতে নিয়েছিল। ককপিটে ভাঙচুরের পর পরিবর্তিত পরিস্থিতিতে এয়ারক্রাফট হন্ডুরাসের সান পেন্দ্রো সুলা শহরের র‍্যামন ভিলেদা মোরালেস আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রাউন্ডেড করা হয়।

আরও পড়ুন : কাজাখস্তান ছাড়ছে রুশ সৈন্যরা

উল্লেখ্য, যাত্রীদেরকে অবশ্য বিকল্প একটি ফ্লাইটে করে গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড