• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে পুলিশি অভিযানে ৬ আইএস কর্মী নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ১৫:১৭
পাকিস্তানে পুলিশি অভিযানে ৬ আইএস কর্মী নিহত
অভিযান চালাচ্ছেন পাকিস্তানি নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যরা (ছবি : দ্য ডন)

পাকিস্তানে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় পুলিশি অভিযানে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) ছয় কর্মী নিহত হয়েছেন। আর পালিয়ে গিয়েছেন আরও চার থেকে পাঁচজন। প্রশাসনের বরাতে করা প্রতিবেদনে সোমবার (১০ জানুয়ারি) তথ্যটি জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, গোপন খবরের ভিত্তিতে কোয়েটায় আইএসের একটি আস্তানায় অভিযান চালায় পাক পুলিশের বেলুচিস্তান শাখা। প্রশাসনের উপস্থিতি আঁচ করতে পেরে আস্তানা থেকে পালানোর চেষ্টা করে সেখানে থাকা কর্মীরা। এ সময় পুলিশের গুলিতে ছয়জনের প্রাণহানি ঘটে। আর বাকি চার থেকে পাঁচজন পালিয়ে যেতে সক্ষম হয়।

পরিচয় গোপন রাখার শর্তে বেলুচিস্তান পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, নিহত ও পলাতকরা সকলেই আইএসের আফগানিস্তান শাখা আইএস-খোরাসান (আইএসকে) সদস্য। যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের পাশাপাশি পাকিস্তানেও এই আইএসকের সংগঠন রয়েছে।

সোমবার নিহতদের মধ্যে আইএসের বেলুচিস্তান শাখার প্রধান আসগার সোলয়মানিও রয়েছেন। যার মাথার দাম ২০ লাখ পাকিস্তানি রুপি ঘোষণা করেছিল পাক সরকার।

উল্লেখ্য, গত বছর পাকিস্তানে বড় কয়েকটি আক্রমণ চালিয়েছে আইএসকে। সেসবের মধ্যে সবচেয়ে চাঞ্চল্যকর ছিল শিয়াপন্থি মুসলিম হাজারা সম্প্রদায়ের ১১ জনকে হত্যার ঘটনা। কোয়েটা থেকে ৩৭ কিলোমিটার দূরে একটি বিচ্ছিন্ন ও পরিত্যক্ত কয়লাখনিতে তাদের শিরোচ্ছেদ করেছিল আইএসকে।

আরও পড়ুন : করোনার সংক্রমণ কমল ভারতে

পাক পুলিশের ওই জ্যেষ্ঠ কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন, পলাতক আইএসকে কর্মীদের গ্রেফতারে সর্বাত্মক অভিযান চালাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড