• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউইয়র্কে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ নিহত ১৯

  আন্তর্জাতিক ডেস্ক

১০ জানুয়ারি ২০২২, ১০:১৩
নিউইয়র্কে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ নিহত ১৯
ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন দমকল কর্মীরা (ছবি : রয়টার্স)

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নয় শিশুসহ অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। ভয়াবহ এ ঘটনায় হতাহতের সংখ্যা সামনে আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজের প্রতিবেদনে জানানো হয়, রবিবার (৯ জানুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টার দিকে শহরটির ব্রঙ্কস এলাকায় ১৯ তলা বিশিষ্ট ভবনটির দ্বিতীয় অথবা তৃতীয় তলায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই কালো ধোঁয়া ভবনটির প্রতিটি তলায় ছড়িয়ে পড়ে। যদিও আগুন লাগার প্রকৃত কারণ এখন পর্যন্ত জানা যায়নি।

ফায়ার সার্ভিস বিভাগের কমিশনার ড্যানিয়েল নিগরো জানিয়েছেন, নজিরবিহীন এই আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী কাজ করছেন। তারা হতাহতদের উদ্ধার করে বাইরে নিয়ে আসছেন।

তিনি বলেছেন, ভবনের প্রত্যেকে তলার সিঁড়িতে আহত লোকজনকে পাওয়া গেছে। আগুনের ধোঁয়ায় শ্বাস নেওয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন। অনেকেরই কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে।

আরও পড়ুন : করোনায় দেড় লক্ষাধিক মৃত্যু দেখল যুক্তরাজ্য

ড্যানিয়েল জানিয়েছেন, আগুন দ্রুত ভবনের প্রতিটি তলায় ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রচণ্ড ধোঁয়া এবং তীব্র আগুনের সম্মুখীন হয়েছেন। অগ্নিকাণ্ডে ৩২ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে বলে দাবি তার।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড