• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের প্রেসিডেন্ট আবারও করোনায় আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জানুয়ারি ২০২২, ১২:২০
পাকিস্তানের প্রেসিডেন্ট আবারও করোনায় আক্রান্ত
পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি (ছবি : দ্য ডন)

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি দ্বিতীয়বারের মতো মহামারি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) টুইট বার্তার মাধ্যমে তিনি নিজেই তথ্যটি নিশ্চিত করেছেন।

টুইট বার্তায় আরিফ আলভি বলেছেন, আমি আবারও করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছি। গত চার-পাঁচদিন ধরে গলা ব্যাথা ছিল, এখন কিছুটা কমেছে। গেল দুদিন যাবত হালকা জ্বর বোধ করছি। এছাড়া আর কোনো উপসর্গ নেই।

জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে টুইট বার্তায় পাক প্রেসিডেন্ট বলেন, বন্ধুরা, আপনারা সবাই সতর্ক থাকবেন এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

এর আগে ২০২১ সালের মার্চ মাসে প্রথমবারের মতো প্রাণঘাতী ভাইরাসটিতে করোনায় আক্রান্ত হয়েছিলেন আরিফ আলভি।

আরও পড়ুন : দিল্লির চাঁদনি চক বাজারে আগুন, বহু দোকান ছাই

পাক মিডিয়া দ্য ডনের প্রতিবেদনে জানানো হয়, বৃহস্পতিবার যেদিন প্রেসিডেন্ট তার কোভিড আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন; সেদিনই পাকিস্তানে দৈনিক সংক্রমণ হয়েছে এক হাজারের বেশি। যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ।

সরকারি তথ্য অনুযায়ী- ২০২০ সালে প্রাণঘাতী ভাইরাসটি তাণ্ডব শুরুর পর থেকে এ পর্যন্ত দক্ষিণ এশিয়ার মুসলিম অধ্যুষিত এই রাষ্ট্রটিতে করোনায় সংক্রমিত হয়েছেন মোট ১২ লাখ ৯৯ হাজার ৮৪৮ জন। আর এ রোগে মৃত্যু হয়েছে মোট ২৮ হাজার ৯৫৫ জনের।

দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হওয়া মহামারি করোনার শক্তিশালী ধরন ওমিক্রনের প্রাদুর্ভাবে বিশ্বের অন্যান্য দেশের মতো পাকিস্তানেও প্রতিদিন বাড়ছে শনাক্ত রোগীদের সংখ্যা।

আরও পড়ুন : গুজরাটে রাসায়নিক গ্যাস লিকে ৬ জনের মৃত্যু

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর মাসে এশিয়ার পরাশক্তি চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ প্রাণঘাতী ভাইরাসটিকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সংস্থাটি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড