• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লির চাঁদনি চক বাজারে আগুন, বহু দোকান ছাই

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১৬:৩৪
দিল্লির চাঁদনি চক বাজারে আগুন, বহু দোকান ছাই
আগুনে পুড়ছে দিল্লির চাঁদনি চক বাজার (ছবি : এনডিটিভি)

ভারতের রাজধানী দিল্লির চাঁদনি চক বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত বহু দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ভোররাতে চাঁদনি চকের লাজপত রাই মার্কেটে আগুন লাগে। লালকেল্লার ঠিক অপর পাশেই চাঁদনি চক। পুরনো দিল্লির প্রাচীন এই এলাকার এক দিকে যেমন রয়েছে বেশকিছু হেরিটেজ ভবন, আবার এই এলাকাতেই রাজধানীর অন্যতম প্রধান ব্যবসায়িক কেন্দ্র অবস্থিত। সেই চাঁদনি চকের লাজপত রাই মার্কেটে স্থানীয় সময় ভোর পৌনে পাঁচটার দিকে ভয়াবহ আগুন লাগে।

এরপর খবর পেয়েই দমকল বাহিনীর ১২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। ততক্ষণে স্থানীয় লোকজন আগুন নেভানোর কাজ শুরু করে দেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিয়োতে দেখা যায়, বহু দোকান এরই মধ্যে পুড়ে ছাই হয়ে গেছে। লাজপত রাই মার্কেটে ইলেকট্রিক সামগ্রীর দোকানই সবচেয়ে বেশি।

চাঁদনি চক এমনিতেই খুব ঘিঞ্জি একটি এলাকা। সেখানকার বাজারগুলোতেও ছোট জায়গায় প্রচুর দোকান রয়েছে। একেকটা বাজারে একেক ধরনের জিনিস পাওয়া যায়। কোনোটা ইলেকট্রিক সামগ্রীর দোকান, কোনোটা আবার পোশাকের বাজার, কোনোটা জুতোর, কোনোটা চশমার ফ্রেমের। সবগুলোই মূলত পাইকারি দোকান।

এসবের পাশাপাশি চাঁদনি চক প্রসিদ্ধ তার খাওয়া-দাওয়ার জন্য। এখানকার পরোটা, চাট, মোগলাই খাবার ও মিষ্টি দেশ এবং দেশের বাহিরে ব্যাপক প্রসিদ্ধ।

আরও পড়ুন : গুজরাটে রাসায়নিক গ্যাস লিকে ৬ জনের মৃত্যু

উল্লেখ্য, চাঁদনি চকের বাজারে ঠিক কি কারণে আগুন লাগল তা এখন পর্যন্ত জানা যায়নি। তবে আগুনে প্রচুর ছোট দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আর ক্ষতিগ্রস্ত হয়েছেন ছোট ও মাঝারি ধরনের ব্যবসায়ীরা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড