• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতাল ছেড়ে গেলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১২:০১
হাসপাতাল ছেড়ে গেলেন ব্রাজিলের প্রেসিডেন্ট
হাসপাতালের বিছানায় বসে আছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো (ছবি : বিবিসি নিউজ)

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরে গেছেন দক্ষিণ আমেরিকার সর্ববৃহৎ রাষ্ট্র ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। পেটে ব্যথা নিয়ে গেল সোমবার তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সে সময় তার অন্ত্রে জটিলতার কথা জানিয়েছিলেন চিকিৎসরা। মূলত সেই ঘটনার দুই দিনের মাথায় বুধবার (৫ জানুয়ারি) তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয় কর্তৃপক্ষ।

ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজ বলছে, ২০১৮ সালে একবার ছুরিকাঘাতের শিকার হয়েছিলেন বলসোনারো। ওই বছরের ৬ সেপ্টেম্বর নির্বাচনি সমাবেশ চলাকালে এক দুর্বৃত্ত তাকে ছুরিকাঘাত করে। ভয়াবহ ওই ঘটনার জেরেই তার অন্ত্রে জটিলতা দেখা দেয় বলে ধারণা করা হচ্ছে।

বুধবার টুইটারে দেওয়া এক পোস্টে নিজের রিলিজের কথা নিশ্চিত করেন ব্রাজিলের এই প্রেসিডেন্ট। টুইট পোস্টে হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে তোলা একটি ছবিও শেয়ার করেছেন জাইর বলসোনারো।

তার চিকিৎসক আন্তোনিও ম্যাসেডো সাংবাদিকদের জানান, প্রেসিডেন্ট এখন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। এবার তিনি নিজের কাজে যোগদানের জন্য প্রস্তুত।

আন্তোনিও ম্যাসেডো জানিয়েছেন, বলসোনারো সপ্তাহান্তে একটি বিশেষ ডায়েটে থাকবেন। এই সময়ের মধ্যে তিনি কোনো ধরনের ব্যায়াম করতে পারবেন না।

আরও পড়ুন : ফ্রান্সে করোনার নতুন ধরন ‘আইএইচইউ’ শনাক্ত

উল্লেখ্য, ২০১৯ সালে ব্রাজিলের ক্ষমতায় আসেন জেইর বলসোনারো। আগামী অক্টোবর মাসে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনেও তার প্রতিদ্বন্দ্বিতা করার কথা রয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড