• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে বাস-ট্রাকের সংঘর্ষ, নারী-শিশুসহ নিহত ১৭

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১১:৩৩
ভারতে বাস-ট্রাকের সংঘর্ষ, নারী-শিশুসহ নিহত ১৭
দুর্ঘটনায় বিধ্বস্ত বাস ও ট্রাকের ধ্বংসাবশেষ (ছবি : সংবাদ প্রতিদিন)

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ রাষ্ট্র ভারতের ঝাড়খণ্ড রাজ্যের পাকুর জেলায় একটি যাত্রীবাহী বাস ও গ্যাস সিলিন্ডারবাহী ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় নারী-শিশুসহ অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে। ভয়াবহ ওই দুর্ঘটনায় আরও ২৬ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

ভারতীয় মিডিয়া এনডিটিভি জানিয়েছে, বুধবার (৫ জানুয়ারি) স্থানীয় সময় দিবাগত রাতে রাজ্যের গোভিন্দপুর-সাহিবগঞ্জ হাইওয়েতে যাত্রীবাহী বাসটির সঙ্গে গ্যাস সিলিন্ডার বহনকারী ট্রাকটির সংঘর্ষ ঘটে। দুর্ঘটনার সময় যাত্রীবাহী ওই বাস সাহিবগঞ্জের বারহারওয়া থেকে দেওঘর জেলার জাসিদিহ এলাকায় যাচ্ছিল। এ সময় বাসটিতে প্রায় ৪০ জন আরোহী ছিলেন।

দুর্ঘটনার পর বাসটিতে আটকে পড়া বেশ কয়েকজনকে জীবিত অবস্থাতে উদ্ধার করা হয়। পুলিশ বলছে, ঘন কুয়াশার কারণে হয়তো দুর্ঘটনাটি ঘটতে পারে।

পুলিশ এক কর্মকর্তা জানিয়েছেন, দুর্ঘটনায় মৃতের সংখ্যা সামনে আরও বাড়তে পারে। এ দিকে দুর্ঘটনায় নিহতদের পরিবার প্রতি এক লাখ রুপি করে সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসক।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে বহুতল ভবনে আগুন, ৮ শিশুসহ নিহত ১৩ (ভিডিয়ো)

স্থানীয় এক কর্মকর্তা পিটিআইকে বলেছেন, এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ওই দুর্ঘটনায় আরও ২৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট বার্তার মাধ্যমে নিহতদের পরিবার প্রতি দুই লাখ রুপি এবং আহতদের পরিবার প্রতি ৫০ হাজার রুপি করে সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন।

আরও পড়ুন : জ্বালানির মূল্যবৃদ্ধিতে কাজাখস্তানে বিক্ষোভ, সরকারের পতন

তিনি হতাহতের পরিবারের প্রতি গভীর শোক এবং সমবেদনা প্রকাশ করেছেন। একই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতাও কামনা করেছেন। এই ঘটনায় প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দও গভীরভাবে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড