• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে বহুতল ভবনে আগুন, ৮ শিশুসহ নিহত ১৩

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১০:০৭
যুক্তরাষ্ট্রে বহুতল ভবনে আগুন, ৮ শিশুসহ নিহত ১৩
অগ্নিকাণ্ডে বিধ্বস্ত বহুতল ভবন থেকে হতাহতদের উদ্ধার করা হচ্ছে (ছবি : বিবিসি নিউজ)

মার্কিন যুক্তরাষ্ট্রে একটি বহুতল ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনায় নারী ও শিশুসহ অন্তত ১৩ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে আটজনই শিশু। এছাড়া আহত হয়েছেন আরও কিছু লোক। কর্মকর্তারা বলছেন, বুধবার (৫ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির পূর্বাঞ্চলীয় ফিলাডেলফিয়া শহরে চারতলা ভবনটিতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

ফিলাডেলফিয়ার দমকল বিভাগের ডেপুটি কমিশনার ক্রেইগ মারফি বলেছেন, হতাহত ও নিখোঁজদের সন্ধানে ঘটনাস্থলে এখনো উদ্ধারকাজ চলছে। সে কারণে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে প্রাথমিকভাবে আশঙ্কা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে দুজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দমকল কর্মকর্তাদের মতে, তাদের দীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতায় তারা এমন ভয়াবহ অগ্নিকাণ্ড আর কখনো দেখেননি।

আরও পড়ুন : জ্বালানির মূল্যবৃদ্ধিতে কাজাখস্তানে বিক্ষোভ, সরকারের পতন

ডেপুটি কমিশনার ক্রেইগ মারফি দাবি করেন, এখনই বলা যাচ্ছে না যে- ভবনটিতে ঠিক কিভাবে আগুনটি লেগেছে। যদিও তারা এ বিষয়ে তদন্ত করছেন বলে জানানো হয়েছে।

তিনি বলেছেন, আমরা সর্বোচ্চ পর্যায়ে তদন্ত চালিয়ে যাচ্ছি। আমরা নিজেদের সব কিছু একত্র করে কাজ করে যাচ্ছি। অগ্নিকাণ্ডের সতর্কতায় ওই ভবনে চারটি ডিটেক্টর ছিল। যদিও এর একটিও সে সময় কাজ করেনি বলে দাবি এই কর্মকর্তার।

দমকল কর্মকর্তারা জানান, অগ্নিকাণ্ডের শিকার সেই ভবনটি মূলত ফিলাডেলফিয়ার পাবলিক হাউজিং কর্তৃপক্ষের অধীনে আছে। আগুন লাগার সময় সেখান থেকে মোট ৮ জন নিরাপদে পালিয়ে যেতে সক্ষম হন।

উদ্ধারকারী বাহিনীর সদস্যরা বলছেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই। সে সময় আমাদের সদস্যরা দেখতে পান চারতলা ভবনটি তৃতীয় তলায় আগুন জ্বলছে। প্রায় ৫০ মিনিট প্রচেষ্টার পর আগুন নেভানো হয়।

আরও পড়ুন : ইউক্রেন ইস্যুতে নিষেধাজ্ঞার পথে বাইডেন, পাল্টা হুঁশিয়ারি পুতিনের

ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজ বলছে, বুধবার সন্ধ্যা ৬টার দিকে ফিলাডেলফিয়া শহরের উত্তরে অবস্থিত ওই ভবনে আগুন লাগে। ওই ভবনটিতে মোট ২৬ জন বসবাস করতেন। এর মধ্যে আটজন দ্বিতীয় তলায়, আর ১৮ জন তৃতীয় এবং চতুর্থ তলায় ছিলেন। যদিও আগুন লাগার সময় সেখানে ঠিক কতজন ছিলেন সে বিষয়টি এখনো নিশ্চিত নয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড