• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনিদের পক্ষে সোচ্চার হলেন এমা ওয়াটসন

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ জানুয়ারি ২০২২, ২০:৩৫
এমা ওয়াটসন
হ্যারি পটার সিরিজের জনপ্রিয় ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসন। (ছবি: সংগৃহীত)

ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট দিয়েছেন হ্যারি পটার সিরিজের জনপ্রিয় ব্রিটিশ অভিনেত্রী এমা ওয়াটসন। তার ওই পোস্টে সমর্থন জানিয়েছেন ফিলিস্তিনিপন্থি ব্যবহারকারীরা। তবে ইসরায়েলি কর্মকর্তারা তার সমালোচনা করেছেন। আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

হ্যারি পটার চলচ্চিত্রে হারমায়োনি গ্রেঞ্জার চরিত্রে অভিনয় করেছেন এমা। সোমবার (৩ জানুয়ারি) আন্দোলনরত স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের একটি ছবি পোস্ট করেন তিনি। ছবির একটি প্ল্যাকার্ডে লেখা ছিল সংহতি হচ্ছে একটি ক্রিয়া (সলিডারিটি ইজ এ্যা ভার্ব)।

ছবিটি গত বছর মে মাসে ব্যাড অ্যাক্টিভিজম কালেক্টিভ গোষ্ঠীর পক্ষ থেকে প্রকাশ করা হয়েছিল। সে সময় গাজা উপত্যকায় টানা ১১ দিন ভয়াবহ বিমান হামলা চালায় ইসরায়েল। তখন অনেক জনপ্রিয় তারকা ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন বেলা হাদিদ ও সুসান সারানডন।

ছবির ক্যাপশনে এমা ওয়াটসন ব্রিটিশ-অস্ট্রেলিয়ান অধিকারকর্মী সারা আহমেদের উক্তি যুক্ত করেছেন। সেখানে লেখা ছিল, সংহতি বলতে শুধু এটাই বোঝায় না যে আমাদের সংগ্রাম একই সংগ্রাম বা আমাদের ব্যথা একই ব্যথা অথবা আমাদের আশা একই ভবিষ্যতের জন্য।

বরং সংহতি বলতে বোঝায় প্রতিশ্রুতি, কাজ ও স্বীকৃতি। আমাদের একই অনুভূতি, একই জীবন এবং একই দেহ নাও থাকতে পারে। কিন্তু আমরা সবাই একই পৃথিবীর মানুষ।

তার পোস্টটিতে মঙ্গলবার পর্যন্ত লাইক পড়েছে ১০ লাখ এবং কমেন্ট করেছেন ৮৯ হাজার জন। ফিলিস্তিনের প্রতি সংহতি জানানোর কারণে অনেকেই তাকে সমর্থন ও প্রশংসা করছেন। অনেকেই হ্যাশট্যাগ দিয়ে কমেন্ট করেন ফ্রি ফিলিস্তিন ও ফিলিস্তিন একদিন স্বাধীন হবে।

আরও পড়ুন : মোদীকে ২০ মিনিট ফ্লাইওভারে আটকে রাখল বিক্ষোভকারীরা

তবে জাতিসংঘে নিযুক্ত ইসরায়েলের দূত গিলাড এরডান এমার পোস্টটির সমালোচনা করেছেন। তিনি লিখেছেন, হ্যারি পটারে কল্পনা হয়তো কাজ করতে পারে কিন্তু বাস্তবে নয়। জাতিসংঘে নিযুক্ত সাবেক ইসরায়েলি দূত ড্যানি ড্যাননও এমার সমালোচনা করেছেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড