• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজায় বিমান থেকে গোলাবর্ষণ করল ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

০২ জানুয়ারি ২০২২, ১২:৫৬
গাজায় বিমান থেকে গোলাবর্ষণ করল ইসরায়েল
ইসরায়েলি বিমান হামলায় বিধ্বস্ত গাজা উপত্যকা (ছবি : আল-জাজিরা)

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ভয়াবহ বিমান হামলা চালিয়েছে মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েল। দখলদার সেনাবাহিনীর দাবি, তারা রবিবার (২ জানুয়ারি) গাজায় উপত্যকায় জঙ্গিদের ঘাঁটি টার্গেট করে এবার বিমান থেকে গোলাবর্ষণ করা হয়েছে। সশস্ত্র সংগঠন হামাস নিয়ন্ত্রিত এলাকা থেকে রকেট নিক্ষেপের এক দিন পর তারা বিমান হামলা চালিয়েছে বলে দাবি উঠেছে।

গাজা উপত্যকার বাসিন্দা খান ইউনুস একটি ভিডিয়ো ধারণ করেছেন। যেখানে দেখা যায়, পরপর তিনবার গাজা উপত্যকায় বড় ধরনের বিস্ফোরণ ঘটছে। ওই ভিডিয়োতে যুদ্ধবিমান উড়ে যাওয়ার শব্দও শোনা যায়। যদিও এ ঘটনার পর এখন পর্যন্ত কোনো ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি।

ইসরায়েলি বাহিনীর দাবি, হামাসের রকেট উৎপাদন কেন্দ্র এবং একটি সামরিক স্থাপনা লক্ষ্য করে এবার আক্রমণ চালানো হয়েছে। গাজা থেকে যে কোনো ধরনের চালানো সহিংসতার পেছনে হামাসের হাত রয়েছে বলেও দাবি দখলদার বাহিনীটির।

জানা গেছে, গত শনিবার দিবাগত রাতে গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডের দিকে দুটি রকেট নিক্ষেপ করা হয়। যদিও এতে ইসরায়েলের ঠিক কী পরিমাণে ক্ষতি হয়েছে, এখন পর্যন্ত সে বিষয়ে কিছুই জানা যায়নি। এ ঘটনায় হতাহতের ব্যাপারে ইসরায়েলি বাহিনীও কোনো মন্তব্য করেনি।

আরও পড়ুন : বিশ্বজুড়ে সাড়ে ৪ হাজার ফ্লাইট স্থগিত

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাসে বিচ্ছিন্ন একটি ঘটনা ছাড়া, ২০২১ সালের মে মাসে ইসরায়েল এবং হামাস যোদ্ধাদের মধ্যে ১১ দিনের যুদ্ধের অবসানের পর থেকে কোনো আন্তঃ সীমান্ত রকেট নিক্ষেপের খবর পাওয়া যায়নি।

সূত্র : সিবিএস নিউজ

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড