• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক-সহ ১৩ জন নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ ডিসেম্বর ২০২১, ১৮:৫৮
ভারত

ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। ভারতের তামিলনাড়ুর কুন্নুরে আজ বুধবার এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় মারা গেলেন ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক তথা চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়াত।

ভারতীয় সেনাবাহিনীর এমআই- ১৭ হেলিকপ্টারে সস্ত্রীক ছিলেন বিপিন এবং আরও কয়েকজন সেনা কর্মকর্তা। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, হেলিকপ্টারটির ১৪ আরোহীর মধ্যে ১৩ আরোহী মারা গেছেন। গুরুতর আহত দুজনকে হাসপাতালে নেওয়া হয়েছিল বলে খবর।

দেশটির গণমাধ্যমকে কৃষ্ণস্বামী নামে কুন্নুরের এক বাসিন্দা জানিয়েছেন, প্রথমেই একটি বিকট আওয়াজ পান তিনি। আওয়াজে চমকে উঠে ঘর থেকে বেরোতেই তার চোখে পড়ে একটি হেলিকপ্টার ধাক্কা মারল একটি গাছে। ধাক্কার পর মুহূর্তে আগুন জ্বলে যায় হেলিকপ্টারে। আগুনের গোলার মতো তা ধাক্কা মারে আরও একটি গাছে। কৃষ্ণস্বামীর দাবি, এই ঘটনা দেখে তারা হেলিকপ্টারের দিকে ছোটেন। যখন সেখানে পৌঁছন, দেখতে পান কয়েকজন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। তাদের দেহের সিংহভাগই অগ্নিদগ্ধ।

এ দিকে বিপিনের দিল্লির বাসভবনে গিয়ে তার পরিজনদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ। তার কিছুক্ষণের মধ্যেই রাওয়াতের সরকারি বাসভবনে ঢুকতে দেখা যায় ভারতের সেনা প্রধানকে। তার বাড়ির নিরাপত্তাও বাড়িয়ে দেওয়া হয়েছে।

ভারতের বিমানবাহিনীর পক্ষ থেকে এক টুইটবার্তায় উল্লেখ করা হয়েছে, আজ সকালে তারা তামিলনাড়ু যাচ্ছিলেন। আইএএফ এমআই-১৭ভি৫ হেলিকপ্টারে করে তারা যাচ্ছিলেন। এ ঘটনায় তদন্ত চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড