• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এরদোগানকে হত্যার চেষ্টা

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ ডিসেম্বর ২০২১, ১৯:১৫
রিসেপ তাইয়্যেপ এরদোগান।
রিসেপ তাইয়্যেপ এরদোগান। (ছবি: সংগৃহীত)

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানকে হত্যার চেষ্টা করা হয়েছে। তবে তাকে হত্যার চেষ্টা ব্যর্থ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা।

শনিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করা হয়। তুরস্কের গণমাধ্যমের বরাত মেহের নিউজ এজেন্সি এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

রাশিয়ার সংবাদমাধ্যম স্পুতনিক জানিয়েছে, সিরত শহরে এরদোগানের একটি অনুষ্ঠানে নিয়োজিত এক পুলিশ কর্মকর্তার ব্যক্তিগত গাড়ির নিচে বোমা পাওয়া গেছে। গাড়ির নিচে ওই বোমাটি প্রথম দেখতে পান ওই পুলিশ কর্মকর্তার এক বন্ধু।

পরবর্তীতে নিশ্চিত হওয়া যায় যে, গাড়িতে বোমা বেঁধে রাখা হয়েছিল। তদন্তকারীরা বিষয়টি নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই বম্ব স্কোয়াড এটি নিষ্ক্রিয় করে।

তবে এই ঘটনায় কেউ জখম বা আহত হয়নি। তদন্তকারী কর্মকর্তারা ওই গাড়ি এবং বোমায় থাকা হাতের ছাপ পরীক্ষা করে দেখছেন। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, এরদোগানকে হত্যার জন্যই হয়তো এভাবে গাড়ির নিচে বোমা বেঁধে রাখা হয়েছিল।

আরও পড়ুন : বিক্ষোভকারীদের গাড়ি চাপা দিলো জান্তা, নিহত ৫

বোমা আবিষ্কারের পূর্বে ওই কর্মকর্তার গাড়িটি নিয়ে তার বাড়িতে যাওয়ার কথা ছিল। কিন্তু সৌভাগ্যক্রমে কোনো ধরনের দুর্ঘটনার আগেই গাড়ির নিচে বোমা থাকার বিষয়টি ধরা পড়ে।

পরবর্তীতে সিরত শহরের একটি স্থানীয় র‍্যালিতে ভাষণ দেন এরদোগান। সেখানে তিনি মূলত দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করেছেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড