• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

"দিল্লি দূষণের জন্য দায়ী পাকিস্তান"

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২১, ১৬:৩৬
delhi pollution

দিল্লির দূষণের জন্য দায়ী পাকিস্তান! ভারতের সুপ্রিম কোর্টে এমনই দাবি করল দেশটির উত্তরপ্রদেশ সরকার। দিল্লি-এনসিআর অঞ্চলের বায়ুদূষণ নিয়ে হওয়া এক মামলার শুনানি ছিল শুক্রবার। যোগী প্রশাসনের আইনজীবীর এই অদ্ভুত যুক্তিতে চমকিত এজলাসে উপস্থিত সকলে।

দিল্লির বায়ু দূষণ নিয়ে চিন্তিত ভারত। বাতাসে ভাসছে বিষ। দীপাবলির পর যেন সেই দূষণ আরও বিকট। পরিস্থিতি এমন দাঁড়ায়, ১৩ নভেম্বর থেকে বন্ধ করে দেওয়া হয় সমস্ত স্কুল-কলেজ। সোমবার তা খুললেও ফের শুক্রবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে রাজধানীর সব শিক্ষা প্রতিষ্ঠান।

এই পরিস্থিতিতে শুক্রবার উত্তরপ্রদেশের আইনজীবী রঞ্জিৎ কুমার দাবি করেন, রাজধানীর দূষণ সংক্রান্ত বিষয়ে উত্তরপ্রদেশের কোনও ভূমিকা নেই। এখান থেকে কোনও রকম দূষিত ধোঁয়াই দিল্লিতে যায় না। সেই সঙ্গে তিনি দাবি করেন, পাকিস্তান থেকে দূষিত বায়ু প্রবেশ করছে দিল্লিতে। আর তার ফলেই সমস্যায় পড়েছে রাজধানী। অবশ্য এমন বক্তব্য শুনে প্রধান বিচারপতি এনভি রামানা কার্যত ব্যাঙ্গ করে বলেন, আপনারা কী চান আমরা পাকিস্তানের শিল্প নিষিদ্ধ করি?

দিল্লিতে স্কুল-কলেজ ও অধিকাংশ অফিস বন্ধ রাখা হয়েছে। বন্ধ সব ধরনের নির্মাণকাজ। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট হাসপাতাল নির্মাণের কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে দিল্লি প্রশাসনকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড