• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীত’ অবমাননার অভিযোগ

  আন্তর্জাতিক ডেস্ক

০২ ডিসেম্বর ২০২১, ১৫:৫৬
মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীত’ অবমাননার অভিযোগ
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি : কলকাতা ২৪)

দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্জের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এবার দেশটির জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলেছে কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপি। এ নিয়ে পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে একটি অভিযোগও দায়ের করেছে তারা।

ভারতীয় মিডিয়া দ্য হিন্দুস্তান টাইমস জানায়, বুধবার (১ ডিসেম্বর) দেশটির বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে একটি সংবাদ সম্মেলনের সময় জাতীয় সংগীত শুরুর খানিকটা পরে উঠে দাঁড়ান মমতা। মূলত এ নিয়েই সরব হয়েছে বিজেপি শিবির। গেরুয়া নেতাদের অভিযোগ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ভারতের জাতীয় সংগীতকে অসম্মান করেছেন।

মূলত এরপর থেকেই একের পর এক বিজেপি নেতা সেই মুহূর্তের ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করতে শুরু করেন। ভিডিয়োতে দেখা যায়, মাঝপথে জাতীয় সংগীত শেষ করে হঠাৎই বসে যান মমতা। এ ঘটনার প্রেক্ষিতে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানিয়েছেন বিজেপির এক নেতা।

ভারতীয় বার্তা সংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী- মুম্বাইয়ে বিজেপির এক নেতা মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীতের অসম্মান দেখানোর’ অভিযোগ দায়ের করেছেন। তার অভিযোগ, মমতা ব্যানার্জী প্রথমে বসা অবস্থায় জাতীয় সংগীত গেয়েছেন এবং তারপর চার-পাঁচ লাইনের পরে হঠাৎ গাওয়া থামিয়ে দিয়েছেন।

আরও পড়ুন : মালয়েশিয়ার বাজারে ‘সিরামিক পণ্য’ পাঠাচ্ছে বাংলাদেশ

উল্লেখ্য, মমতার মুম্বাই সফরের দ্বিতীয় দিনের ওই ভিডিয়ো রিপোস্ট করে এরই মধ্যে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলেছে পশ্চিমবঙ্গ বিজেপিও। তাদের অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা ভারত, দেশের সংস্কৃতি, জাতীয় সংগীত ও জাতীয় সংগীতের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড