• শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ২৪ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টুইটারের প্রধান নির্বাহীর পদত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ নভেম্বর ২০২১, ১২:২৪
টুইটারের প্রধান নির্বাহীর পদত্যাগ
টুইটারের সদ্য পদত্যাগী প্রধান নির্বাহী জ্যাক ডরসি (ছবি : বিবিসি নিউজ)

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকে পদত্যাগ করেছেন প্রতিষ্ঠানটির সহ প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। গুরুত্বপূর্ণ এই পদে তার স্থলাভিষিক্ত হচ্ছেন টুইটারের বর্তমান চিফ টেকনিক্যাল অফিসার পরাগ আগারওয়াল।

জ্যাক ডরসি ২০০৬ সালে টুইটার প্রতিষ্ঠার পর থেকে টুইটার এবং পেমেন্ট ফার্ম স্কয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করে যাচ্ছেন।

সোমবার (২৯ নভেম্বর) নিজের পদত্যাগের বিষয়ে বিবৃতির মাধ্যমে ডরসি বলেছেন, এখনই সময় সরে দাঁড়ানোর। আমিও প্রস্তুত সে জন্য। খবর এনডিটিভি এবং বিবিসি নিউজ।

টুইটার তিনি জানিয়েছেন, শিগগির সিদ্ধান্তটি বাস্তবায়ন করা হবে।

আরও পড়ুন : জাপানে শক্তিশালী ভূমিকম্পের আঘাত

জ্যাক ডরসি আরও বলেন, টুইটারের সিইও হিসেবে পরাগকে আমি গভীরভাবে বিশ্বাস করি। গত ১০ বছরে ধরে ও যে কাজ করছে তা 'ট্রান্সফরমেশনাল'। এবার সময় হয়েছে নতুনদের হাতে নেতৃত্ব তুলে দেওয়ার।

বিশ্লেষকদের মতে, ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল ২০১১ সালে টুইটারে কাজ শুরু করেন। সেই সময় সোশ্যাল মিডিয়া জায়ান্টের চিফ টেকনোলজি অফিসার হিসেবে নিয়োগ করা হয় তাকে। ২০১৭ সাল পর্যন্ত টানা এই দায়িত্ব সামলান পরাগ। চিফ টেকনোলজি অফিসার হিসেবে দায়িত্ব পালনের সময় তাকে মাইক্রোব্লগিং প্লাটফর্মের টেকনিক্যাল স্ট্র্যাটেজি, মেশিন লার্নিং, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স সম্পর্কে খুঁটিনাটি জানতে হয়।

আরও পড়ুন : সর্বদলীয় বৈঠক ডেকে নিজেই অনুপস্থিত মোদী

উল্লেখ্য, প্রযুক্তিগত দায়িত্ব সামলানোর পাশাপাশি তাকে গ্রাহক ও আয় ও সায়েন্স টিমের সঙ্গেও কাজ করতে হয়। যা পরাগকে সমৃদ্ধ করে। কোম্পানির টুইটার লিডারশীপ পেজেই রয়েছে পরাগ সম্পর্কে এ বর্ণনা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড