• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুলগেরিয়ায় নার্সিং হোমে অগ্নিকাণ্ডে নিহত ৯

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ নভেম্বর ২০২১, ১৫:৪০
বুলগেরিয়ায় নার্সিং হোমে অগ্নিকাণ্ডে নিহত ৯
আগুনে পুড়ছে নার্সিং হোম (ছবি : বিবিসি নিউজ)

বুলগেরিয়ার পূর্বাঞ্চলে অবস্থিত একটি নার্সিং হোমে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত নয়জনের প্রাণহানি ঘটেছে। সোমবার (২২ নভেম্বর) স্থানীয় সময় দিবাগত রাতে ঘটনাটি ঘটে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি শীর্ষ কর্মকর্তা সংবাদ সম্মেলনের মাধ্যমে নার্সিং হোমে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজ বলছে, রায়ক নামে স্থানীয় একটি গ্রামের পুরনো একটি স্কুল ভবন যেটিকে নার্সিং হোমে রূপান্তর করা হয়েছিল; সেখানেই সোমবার সন্ধ্যা ৬টার দিকে দুর্ঘটনাটি ঘটে। ডিনারের জন্য ডজন খানেক মানুষ যখন প্রস্তুতি নিচ্ছিলেন; ঠিক তখনই ঘটনাটি ঘটে। এরপর খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং উদ্ধার অভিযান শুরু করেন।

দমকল বাহিনীর ইন্সপেক্টর তিহোমির তোটেভ উপস্থিত সাংবাদিকদের জানান, নার্সিং হোমটিতে মোট ৫৮ জন বসবাস করছিলেন। দুর্ভাগ্যজনক ঘটনা যে তাদের মধ্যে নয়জন এরই মধ্যে মারা গেছেন। আর অনেকের অবস্থাও আশঙ্কাজনক।

তিনি আরও জানান, আগুন লাগার পর ভবনটির চারপাশে ধোঁয়াচ্ছন্ন পরিবেশ তৈরি হয়। এ সময় অনেকের শ্বাসকষ্ট শুরু হয়। এরপর তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাকিদেরও ঘটনাস্থল থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

আরও পড়ুন : বুলগেরিয়ায় বাস দুর্ঘটনায় ৪৬ যাত্রী নিহত

বুলগেরিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মূলত ভবনটির ছাদ থেকে আগুন ছড়িয়ে পড়ে। এরপর তা নিয়ন্ত্রণে আনা হয়। তবে ঠিক কিভাবে আগুনের সূত্রপাত হলো তা এখন পর্যন্ত নিশ্চিত নয়। কর্মকর্তারা বলছেন, ঘটনাটি তদন্তকাজ এরই মধ্যে শুরু হয়েছে।

সূত্র : এবিসি নিউজ, রয়টার্স

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড