• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাইতিতে মুক্তি পেলেন অপহৃত দুই মিশনারি

  আন্তর্জাতিক ডেস্ক

২২ নভেম্বর ২০২১, ১১:১৮
হাইতিতে মুক্তি পেলেন অপহৃত দুই মিশনারি
শহরে মোতায়েন হাইতির পুলিশ (ছবি : বিবিসি নিউজ)

হাইতিতে অপহৃত ১৭ খ্রিস্টান মিশনারির মধ্যে দুইজনকে মুক্তি দেওয়া হয়েছে। চলতি বছরের অক্টোবর মাসে রাজধানী পোর্ট-অব-প্রিন্স থেকে গ্যাং সদস্যরা ওই মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণ করে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে জানানো হয়, রবিবার (২১ নভেম্বর) স্থানীয় সময় বিকালে যুক্তরাষ্ট্রভিত্তিক ক্রিশ্চিয়ান এইড মিনিস্ট্রিস বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে জানানো হয়, আমরা জেনেছি হাইতিতে অপহৃত দুইজন মুক্তি পেয়েছেন। যদিও তাদের নাম-পরিচয় এখনই প্রকাশ করা হচ্ছে না।

বিবৃতিতে আরও বলা হয়, দুই জনের মুক্তিতে আনন্দ হলেও এখনো আমাদের মন পড়ে আছে তাদের কাছে যে ১৫ জন এখনো বন্দি আছেন।

দুইজনকে মুক্তি দেওয়ার বিষয়টি হাইতির ন্যাশনাল পুলিশের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে। যদিও তাদের উদ্ধারে সহায়তা করা এফবিআই সদস্যরা এখনো বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়িচাপায় বহু হতাহত

এর আগে হাইতিতে খ্রিস্টান মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণের পর প্রায় দুই কোটি ডলার মুক্তিপণ দাবি করা হয়। পরবর্তীকালে তাদেরকে হত্যার হুমকিও দেওয়া হয়। হুমকি দেওয়া ওই ব্যক্তি হাইতির নাগরিক বলে প্রাথমিকভাবে ধারণা করে কর্তৃপক্ষ।

লামো সানজু নামে পরিচিত ওই ব্যক্তি মাওজো গ্যাংয়ের নেতা। এই অপরাধী চক্রের সদস্য সংখ্যা চারশর মতো। কর্তৃপক্ষ বলছে, মিশনারিদের অপহরণের পেছনে তাদেরই হাত থাকতে পারে।

আরও পড়ুন : জেরুজালেমে গোলাগুলিতে নিহত ২, আহত ৩

গত অক্টোবর মাসে পাঁচ শিশুসহ ১৬ আমেরিকান ও একজন কানাডিয়ান অপহরণকারীদের হাতে বন্দি হন। অপহরণের আগে একটি এতিমখানা থেকে অন্য জায়গায় চলে যাচ্ছিলেন ওই মিশনারিরা। তাদের দলের কয়েকজন সদস্যকে বিমানবন্দরে নামিয়ে দেওয়ার জন্য সেদিকে যাচ্ছিল মিশনারিদের বহনকারী বাসটি। এসময় অপহরণের শিকার হন তারা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড