• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিয়ানমারে মন্দিরে যাওয়ার পথে পানিতে ডুবে নিহত ১৫

  আন্তর্জাতিক ডেস্ক

২২ নভেম্বর ২০২১, ০৯:২৬
মিয়ানমারে মন্দিরে যাওয়ার পথে পানিতে ডুবে নিহত ১৫
হতাহতদের উদ্ধার করা হচ্ছে (ছবি : ফক্স নিউজ)

মিয়ানমারের দুর্গম অঞ্চলের এক বৌদ্ধ মন্দিরে প্রার্থনার জন্য যাওয়ার পথে পানিতে ডুবে অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। রবিবার (২১ নভেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলের মন রাজ্যে দুর্ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় উদ্ধারকর্মীরা জানিয়েছেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মন রাজ্যের থানবুজায়াত শহরের উপকূল থেকে তিন কিলোমিটার দূরে ওই দুর্ঘটনা ঘটেছে। দেশটির হাজার হাজার তীর্থযাত্রী পাথুরে উপকূল পাড়ি দিয়ে কাইক নে প্যাগোডায় পৌঁছানোর চেষ্টার সময় অনেকে তলিয়ে যান।

স্থানীয় কর্মকর্তারা বলছেন, মাত্র চার মিটার চওড়া সড়কের দুর্গম নিশানা বুঝতে না পেরে অনেকে পাড়ি দেওয়ার চেষ্টা করেন। এ সময় তীব্র জোয়ার ছিল। ফলে বেশ কয়েকজন পানিতে ডুবে প্রাণ হারান।

দেশটির স্থানীয় কর্মকর্তা নাই সাহাই ইয়ান বলেছেন, আমরা সাধারণত সকাল সাড়ে ৬টার দিকে লোকজনকে মন্দিরে আসার অনুমতি দিয়ে থাকি। যদিও তারা আমাদের কথা শোনেনি এবং তারা আগেই হেঁটে যাওয়ার চেষ্টা করেছিল। জনাকীর্ণ ওই পানিপথে তীব্র চাপ তৈরি হওয়ায় অনেকেই ডুবে যান।

আরও পড়ুন : টেকসই ঋণ ছাড়াই আফ্রিকায় বিনিয়োগের পথে যুক্তরাষ্ট্র

থানবুজায়াতের জরুরি উদ্ধার কার্যক্রম পরিচালনাকারী কর্মকর্তা কো কিয়াও থু জানান, ভয়াবহ এ ঘটনার পর ১৫ জনের মরদেহ উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এখনও আরও তিনজন নিখোঁজ রয়েছেন। ওই জলপথের ঝুঁকিপূর্ণ অংশ ভালোভাবে চিহ্নিত করা ছিল না বলে ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড